জাতীয়

শহীদুল্লাহ হলের সামনে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ, ঢামেকে ভর্তি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় নিউ মার্কেট থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজেদুল হাসান ফাহাদ (২৭) গুলিবিদ্ধ হয়েছেন। আন্দোলনকারীদের গুলিতে আহত হয়েছেন বলে দাবি ফাহাদের।

Advertisement

সোমবার (১৫ জুলাই) সন্ধ্যা ছয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সামনে গুলিবিদ্ধ হন ফাহাদ। পরে গুলিবদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে অস্ত্রোপচার শেষে সার্জারি বিভাগের ১০১ ওয়ার্ডের ৯ নম্বর বেডে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন

দেশের সব বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার বিক্ষোভের ঘোষণা ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন

গুলিবিদ্ধ ফাহাদ পিপলস্ ইউনিভার্সিটির শিক্ষার্থী ও নিউমার্কেট থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলে জানা গেছে।

Advertisement

ফাহাদ জাগো নিউজকে বলেন, কোটাবিরোধীরা প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে নানাভাবে অপপ্রচার চালাচ্ছে। এর প্রতিবাদে আজ আমাদের একটি প্রোগ্রাম ছিল। পরে আমরা খবর পাই আমাদের সহকর্মীকে শহীদুল্লাহ হলে আটকে রেখেছে কোটাবিরোধীরা। সেখানে গেলে কোটাবিরোধীদের একজন কোমর থেকে পিস্তল বের করে আমার বাম পায়ে গুলি করে ও আমাকে মারাত্মকভাবে জখম করে।

আরও পড়ুন

শহীদুল্লাহ হলের সামনে সংঘর্ষ চলছে, মুহুর্মুহু ককটেল বিস্ফোরণ কোটা আন্দোলনকারীরা আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে দমন

এ বিষয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জাগো নিউজকে জানান, গুলিবিদ্ধ অবস্থায় ফাহাদকে ঢামেক হাসপাতালে নিয়ে এলে অস্ত্রোপচার শেষে সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে। চিকিৎসক জানিয়েছেন, তার বাম পায়ের রানে গুলিবিদ্ধ হয়েছে। অস্ত্রোপচারের মাধ্যমে পা থেকে গুলি বের করা হয়েছে।

কাজী আল-আমিন/এমকেআর

Advertisement