সোশ্যাল মিডিয়া

আমার ক্যাম্পাসে রক্ত কেন, প্রতিবাদ জানাই: আয়মান সাদিক

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন নিয়ে চুপ থাকায় সমালোচনার মুখে পড়েন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক। একপর্যায়ে গত শনিবার (১৩ জুলাই) কোটা সংস্কার আন্দোলনে সমর্থন দিয়ে নিজের ফেসবুক পেজে পোস্ট করেন আয়মান। একদিন পরই ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা চালানো হয়েছে। এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন আয়মান সাদিক।

Advertisement

সোমবার (১৫ জুলাই) সন্ধ্যা সোয়া ৬টার দিকে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে স্ট্যাটাস দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর সাবেক এ শিক্ষার্থী।

ঢাবির সাদা-কালো লোগোর ওপর ছোপ ছোপ রক্তের একটি ছবি পোস্ট করে ক্যাপশনে আয়মান লিখেছেন, ‘রক্তাক্ত ঢাকা বিশ্ববিদ্যালয়! আমার ক্যাম্পাসে রক্ত কেন? প্রতিবাদ জানাই।’

মাত্র ১০ মিনিটে তার এ পোস্টে ৩০ হাজার মানুষ রিয়্যাক্ট করেছেন। তাওসিফ খান নামে একজন লিখেছেন, ‘আপনাদের প্রতিবাদের আর দরকার নেই। আমরা হেরে গেলেইতো আপনারা খুশি।’ তবে অন্য অনেকে তার এ অবস্থানের প্রশংসা করেছেন।

Advertisement

এর আগে শনিবার নিজের ফেসবুক পেজে আয়মান লিখেছিলেন, কোটা সংস্কার চাই। মেধা হোক সবচেয়ে বড় কোটা।

তাছাড়া একটি বেসরকারি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, কোটা আন্দোলন ২০১৮ সালে শুরু হয়েছিল। তখনও আমি প্রোপারলি (পুরোপুরি) সেই আন্দোলন সমর্থন জানিয়েছিলাম। মেধা হবে বাংলাদেশের সবচেয়ে বড় কোটা, এটাতে কোনো ডাউট (সন্দেহ) থাকা উচিত না।

এএএইচ/এমআইএইচএস/এএসএম

Advertisement