বিনোদন

স্তন ক্যানসারে মারা গেছেন অভিনেত্রী

নব্বই দশকের ছোটপর্দার জনপ্রিয় সিরিজ ‘বেভারলি হিলস্ ৯০২১০’-এ অভিনয় করে দারুণ জনপ্রিয়তা পেয়েছিলেন শ্যানেন ডোহার্টি। ব্রেন্ডা ওয়ালস নামের এক স্কুলছাত্রীর চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। দীর্ঘদিন স্তন ক্যানসারের সঙ্গে লড়াই করে গত শনিবার মারা গেছেন তিনি। তার বয়স হয়েছিল ৫৩ বছর।

Advertisement

অভিনেত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার জনসংযোগ সচিব লেসলি স্লোন। তিনি জানান, গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে লড়াই করে মারা গেছেন শ্যানেন ডোহার্টি।

২০১৫ সালে প্রথম নিজের স্তন ক্যানসার নিয়ে মুখ খোলেন শ্যানেন। গত বছর তিনি জানিয়েছিলেন, রোগটি তার শরীরে ছড়িয়ে পড়েছে। তিনি এই রোগের সঙ্গে লড়াই চালিয়ে যাবেন। সেই লড়াই থামল গত শনিবার। তার মৃত্যুতে অনুরাগীমহলে শোকের ছায়া নেমে এসেছে। তার প্রয়াণের খবরে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই শোক জানিয়েছেন।

আরও পড়ুন:

Advertisement

চিত্রগ্রাহককে গুলি, মুক্তি পেলেন অভিনেতা শাহরুখে মুগ্ধ জন সিনা

১৯৯৪ সালে ‘বেভারলি হিলস্’-এর চতুর্থ সিজনের শুটিংয়ে এক সহশিল্পীর সঙ্গে ঝগড়া হয় শ্যানেনের। ঘটনাটি এমন পর্যায়ে পৌঁছায় যে, শেষ পর্যন্ত ওই ধারাবাহিক থেকে নিজেকে প্রত্যাহার করেন শ্যানেন। এরপর তাকে ছাড়াই ২০০০ সাল পর্যন্ত চলেছিল ওই সিরিজের আরও কয়েকটি সিজন।‌

গত বছর এক পডকাস্টে শ্যানেন বলেছিলেন, ‘আমার মৃত্যুর খবর শুনে লোকে যেন না কাঁদে। আমি চাই লোকে বলুক, মরেছে, ঈশ্বর বাঁচিয়েছে।’ শ্যানেন ‘হেথার’, ‘ফোরট্রেস’, ‘হট সিট’, ‘নো ওয়ান উড টেল’, ‘ডার্কনেস অব ম্যান’সহ বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন।

আরএমডি/এমএমএফ/এএসএম

Advertisement