জাতীয়

রাজু ভাস্কর্যে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা, মাঠ না ছাড়ার ঘোষণা

স্বাধীনতাকে কটাক্ষ, একাত্তরের ঘৃণীত গণহত্যাকারী রাজাকারদের প্রতি সাফাই এবং আন্দোলনের নামে অস্থিতিশীল পরিবেশ তৈরির প্রতিবাদে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

Advertisement

সোমবার বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে তাদের এই সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা। তবে রাজু ভাস্কর্য এলাকা দখল করে রেখেছেন আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (১৫ জুলাই) দুপুর ২টা ৩০ মিনিটে সরেজমিনে রাজু ভাস্কর্য এলাকায় দেখা যায়, চলমান ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্য প্রত্যাহার এবং সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কারের একদফা দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন সাধারণ শিক্ষার্থীরা।

আরও পড়ুন

Advertisement

নতুন বাজারে সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা, যান চলাচল বন্ধ যারা নিজেদের রাজাকার বলে, তাদের কপালে পতাকা বাঁধার অধিকার নেই কোটা আন্দোলনকারীরা আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে দমন: ডিএমপি কমিশনার

সাধারণ শিক্ষার্থীরা বলছেন, যত বাধা আসুক তারা মাঠ ছাড়বেন না। তারা তাদের অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করবেন।

এসময় ঘোষণা মঞ্চ থেকে বলা হয়, ছাত্রলীগ এলেও আমরা সরবো না। রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচি পালন করবো। আমরা দেখছি আমাদের ওপর হামলা করার জন্য ক্যাম্পাসে টোকাইদের জড়ো করা হচ্ছে। আমরা ভয় পাবো না। আমরা মাঠ ছাড়বো না।

এদিকে ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মহসীন হলের মাঠে অবস্থান নিয়েছেন।

এনএস/এমএইচআর/এমএস

Advertisement