জাতীয়

ফাঁস প্রশ্নে চাকরি পাওয়াদের নিয়োগ বাতিল দাবিতে মানববন্ধন

সরকারি চাকরিতে ফাঁস হওয়া প্রশ্নপত্র কিনে যারা চাকরি পেয়েছেন, তাদের এবং ওই নিয়োগ পরীক্ষা বাতিল করার দাবিতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন চাকরিপ্রত্যাশীরা। রোববার (১৪ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে তিনটি পৃথক গ্রুপ পিএসসির সামনে আলাদা আলাদাভাবে কর্মসূচি করেন।

Advertisement

তাদের একটি পক্ষের দাবি হলো- ৪৪, ৪৫ ও ৪৬তম বিসিএসের সব কার্যক্রম বাতিল করে আবার পরীক্ষা নিতে হবে। এ দাবিতে তারা মানববন্ধন করেন। আরেকটি পক্ষ রেলওয়ে ও ইনস্ট্রাক্টর পরীক্ষা বাতিলের দাবিতে মিছিল করে। তাছাড়া ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় পাস করেছেন, এমন একটি পক্ষও বিক্ষোভ মিছিল করেন।

আন্দোলনকারী বলেন, বিসিএস ও অন্যান্য নিয়োগের প্রশ্নপত্র ফাঁসে যারা জড়িত, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যারা এসব প্রশ্নে পরীক্ষা দিয়ে নিয়োগ পেয়েছেন, তাদের নিয়োগও বাতিল করতে হবে।

ডিপ্লোমা প্রকৌশলী চাকরিপ্রত্যাশী ব্যানারে অংশ নেওয়ারা বলেন, গত ১৮ মার্চ জুনিয়র ইনস্ট্রাক্টর ও ৫ জুলাই রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ায় নিয়োগ পরীক্ষা বাতিল করতে হবে। নতুন করে ওই পরীক্ষা নিতে হবে এবং জড়িতদের শাস্তি নিশ্চিত করতে হবে।

Advertisement

এএএইচ/জেএইচ/জিকেএস