জাতীয়

বাস্তবায়নাধীন প্রকল্পের কাজের গতি বৃদ্ধির পরামর্শ

বাস্তবায়নাধীন প্রকল্প সমূহের কাজের গতি বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগকে পরামর্শ দিয়েছে দ্বাদশ জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

Advertisement

রোববার (১৪ জুলাই) সভাপতি এম এ মান্নানের সভাপতিত্বে সংসদ ভবনে কমিটির চতুর্থ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মেজর জেনারেল আব্দুস সালাম, রফিকুল ইসলাম, ড. শ্রী বীরেন শিকদার, মো. শহীদুজ্জামান সরকার, আবদুস সবুর, এ কে এম মোস্তাফিজুর রহমান এবং খালেদা বাহার বিউটি বৈঠকে অংশগ্রহণ করেন।

এসময় পূর্ববর্তী বৈঠকের গৃহীত সিদ্বান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি উপস্থাপন, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো কর্তৃক বাস্তবায়নাধীন অর্থনৈতিক শুমারি, ২০২৩ এর সর্বশেষ অবস্থা অবহিতকরণ ও বিভিন্ন প্রকল্প সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

Advertisement

আরও পড়ুন>>>পার্বত্য প্রতিমন্ত্রী/উন্নয়ন প্রকল্পের কাজ সঠিক সময়ে সম্পন্ন করুন

বৈঠকে বাস্তবায়নাধীন প্রকল্প সমূহের কাজের গতি বৃদ্ধির প্রক্রিয়াগত দিক বিবেচনার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগকে পরামর্শ দেওয়া হয়।দীর্ঘদিনব্যাপী চলমান প্রকল্প সমূহের ধীরগতি তথা বার বার মেয়াদ বৃদ্ধির সুস্পষ্ট কারণ উল্লেখপূর্বক পরবর্তী বৈঠকে প্রকল্প সমূহের নাম উপস্থাপনের নির্দেশনা দেওয়া হয়। বৈঠকে প্রকল্প বাস্তবায়নের সঙ্গে সংশ্লিষ্ট সবার সমন্বিত অংশগ্রহণের মাধ্যমে দেশের উন্নয়নের ধারাকে আরও বেগবান ও গতিশীল করার প্রতি গুরুত্বরোপ করা হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন পরিকল্পনা বিভাগের সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব, রেলপথ মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালক এবং বিভিন্ন সংস্থা প্রধানসহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

আইএইচআর/এসআইটি/জেআইএম

Advertisement