জাতীয়

আসামিরা জবানবন্দি প্রত্যাহার করলেও তদন্ত বাধাগ্রস্ত হবে না: হারুন

সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণ মামলায় জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবুসহ তিনজন তাদের আইনজীবীর মাধ্যমে জবানবন্দি প্রত্যাহারের আবেদন করেছেন। এ ঘটনায় তদন্তে কোনো বাধাগ্রস্ত হবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

Advertisement

শনিবার (১৩ জুলাই) মিন্টো রোডের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জবানবন্দি প্রত্যাহারের আবেদন করা অন্য দুজন হলেন শিমুল ভুইঁয়া ওরফে শিহাব ওরফে ফজল মোহাম্মদ ভুইঁয়া ওরফে আমানুল্যাহ সাঈদ ও তানভীর ভুইঁয়া।

তিনজন আসামি জবানবন্দি প্রত্যাহার করতে চেয়েছেন। এতে মামলায় কোনো প্রভাব পড়বে কি না? এমন প্রশ্নের জবাবে হারুন বলেন, আদালতে যে কেউ আবেদন করতে পারেন। আদালত গ্রহণও করতে পারেন আবার বাতিলও করতে পারেন। এতে তদন্তে কোনো বাধাগ্রস্ত হবে না।

Advertisement

আরও পড়ুনএমপি আনার হত্যা: গ্যাস বাবুসহ তিনজনের জবানবন্দি প্রত্যাহারে আবেদনএমপি আনার হত্যা নিয়ে ভিডিও বার্তায় যা বললেন ডিবিপ্রধান

তিনি বলেন, আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত সাতজনকে গ্রেফতার করা হয়েছে। সাতজনের মধ্যে ছয়জন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। এছাড়া ভারতীয় পুলিশের কাছে দুজন আছেন।

ডিবিপ্রধান আরও বলেন, আগেও আমরা বলেছি অযথা কাউকে ডাকাডাকি করছি না। আবার এ ঘটনার সঙ্গে যারা জড়িত সে যত বড় নেতাই হোক কাউকে ছাড় দেওয়া হচ্ছে না। আরও বেশ কয়েকজনের নাম আমরা পেয়েছি। এর মধ্যে মাস্টারমাইন্ড দেশের বাইরে রয়েছে। সবকিছু মিলিয়েই তদন্ত কার্যক্রম চলছে। ভারতেও সঙ্গেও যোগাযোগ রয়েছে আমাদের।

তিনি বলেন, এমপি আনারের ঘটনায় অবাধ ও সুষ্ঠু তদন্ত করছে ডিবি। তদন্তের প্রয়োজনে আমরা কলকাতা ও নেপালেও গিয়েছি। আদালতের অনুমতি নিয়ে গ্যাস বাবুকে সঙ্গে নিয়ে ঝিনাইদহের দুটি পুকুরে মোবাইল উদ্ধারে অভিযান চালানো হয়েছে।

টিটি/এমআইএইচএস/জেআইএম

Advertisement