দেশজুড়ে

বান্দরবানে কেএনএফ সদস্য সন্দেহে গ্রেফতার ৫ জন কারাগারে

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য সন্দেহে গ্রেফতার আরও পাঁচজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

Advertisement

শুক্রবার (১২ জুলাই) বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক মোহাম্মদ নাজমুল হোছাইন তাদের কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন।

আসামিরা হলেন- সং লিয়ান বম (২৫), লালহিম সাং বম (৩৭), লালচন সাং বম (৪৮), লাল পিয়ান সাং বম (৩৬), লাল সিয়াম থাং বম (৩৮)। তারা সবাই রুমা উপজেলার লাইরুনপি পাড়ার বাসিন্দা।

আইনশৃঙ্খলা বাহিনী জানায়, বৃহস্পতিবার রুমা উপজেলার লাইরুনপি পাড়া এলাকায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে কেএনএফের পাঁচ সহযোগীকে গ্রেফতার করে। আজ তাদের আদালতে হাজির করা হয়। পরে বিচারক অভিযোগ শুনে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Advertisement

আরও পড়ুন

কুকি-চিনের নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম বম গ্রেফতার কুকি-চিনের আরও ৯ সদস্য অস্ত্রসহ গ্রেফতার

আদালতের উপ-পুলিশ পরিদর্শক (এসআই) প্রিয়াল পালিত ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কেএনএফের রুমায় ব্যাংক ডাকাতি-অস্ত্র লুটের মামলায় গ্রেফতার পাঁচজনকে আজ আদালতে হাজির করা হয়। আদালত উভয়পক্ষের বক্তব্য শুনে আসামিদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীরা গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি, হামলা, পুলিশ-আনসারের অস্ত্র লুট এবং অর্থলুটের ঘটনা ঘটায়। ওই ঘটনায় রুমা থানায় ১৪টি, থানচি থানায় চারটি, বান্দরবান সদর থানায় একটি এবং রোয়াংছড়ি থানায় তিনটিসহ মোট ২২টি মামলা দায়ের করা হয়। ওই সব মামলায় আসামিদের আইনের আওতায় আনতে যৌথ বাহিনীর চলমান অভিযানে কেএনএফের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১১৬ জনকে গ্রেফতার করে আদালতে নির্দেশে কারাগারে পাঠানোর হয়েছে।

নয়ন চক্রবর্তী/ইএ

Advertisement