লাইফস্টাইল

আম্বানিপুত্রের বিয়েতে অতিথিদের ড্রেসকোড

আম্বানি পরিবারের ছোট পুত্রের বিয়ে আর জাকজমকতার কমতি থাকবে তা কি ভাবা যায়! এই বিয়ে নিয়ে রীতিমতো হইচই পড়ে গিয়েছে বিশ্বের বিভিন্ন স্থানে। অনন্ত আম্বানি আর রাধিকা মার্চেন্টের বিয়ে উপলক্ষে বিগত কয়েকদিন ধরেই আম্বানি পরিবারে চলছে নানা ধরনের সাংস্কৃতি অনুষ্ঠান।

Advertisement

যার মধ্যে শিব পূজা, গ্রহ শান্তি পূজা, মেহেদি উৎসব, গায়ে হলুদ, সংগীত অনুষ্ঠান মহা ধুমেধামে অনুষ্ঠিত হয়েছে। এসব অনুষ্ঠানে পপ স্টার থেকে শুরু করে বলিউড তারকা, রাজনৈতিক নেতাসহ গণ্যমান্য অনেকেই উপস্থিত হয়েছিলেন।

বিয়ের ভেন্যু

আজ ১২ জুলাই হতে চলেছে অনন্ত-রাধিকার গ্র্যান্ড বিয়ে। বিয়ের ভেন্যু মুম্বাইয়ের বিকেসি’র জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টার। ১৮.৫ একর বিস্তৃত এই কনভেনশন সেন্টার একটি ফিফা ফুটবল মাঠের আকারেরও ১২ গুণ।

এমনকি নিউ ইয়র্কের এম্পায়ার স্টেট বিল্ডিংয়ের আকারের চেয়েও জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টার প্রায় ১০.৩ গুণ বড়। এই সেন্টারে আছে ২৫টি মিটিং রুম, একটি বলরুম। যেখানে হতে চলেছে এই গ্র্যান্ড বিয়ে।

Advertisement

বিয়েতে আমন্ত্রিত যারা

এই বিয়েতে রাজনীতিবিদ, তারকা ও আন্তর্জাতিক গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সর্বস্তরের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন। প্রিয়াঙ্কা চোপড়া, রণবীর কাপুর, আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন, রণবীর সিং ও অন্যান্যদের মতো বলিউড সেলিব্রিটিদের আমন্ত্রণ জানানো হয়েছে।

বিয়েতে অ্যাডেল, লানা ডেল রে ও ড্রেকের মতো আন্তর্জাতিক পপ তারকাদের পারফরম্যান্সও থাকছে। পাশাপাশি থাকছেন সোনু নিগম, হরিহরন, শ্রেয়া ঘোষাল, শঙ্কর মহাদেবন ও কৌশিকি চক্রবর্তীর মতো ভারতীয় সংগীতশিল্পীরাও।

অনন্ত-রাধিকার সঙ্গীত অনুষ্ঠানে জাস্টিন বিবারের পারফরম্যান্স ছিলো আকর্ষণের মূলে। তাদের এই গ্র্যান্ড বিয়েতেও নানাবিধ চমক থাকছে বলেই সবার ধারণা।

আরও পড়ুন

Advertisement

শাহরুখ কি অনন্ত-রাধিকার বিয়েতে যাচ্ছেন? অনন্ত-রাধিকার বিয়েতে তারকার হাট, বলিউড থেকে যাচ্ছেন যারা বিয়ের ড্রেসকোড

অনন্ত-রাধিকার বিয়ের অনুষ্ঠানের ড্রেস কোড হিসেবে বিবেচিত হয়েছে ভারতীয় ঐতিহ্যবাহী সব পোশাক। যা ভারতের সমৃদ্ধ ঐতিহ্যকে তুলে ধরবে।

তারই রেশ ধরে অতিথিরা যে শাড়ি, স্যুট, লেহেঙ্গা, কুর্তা-পায়জামা, শেরওয়ানি ও ভারতীয় পোশাকেই সাজবেন তার কোনো সন্দেহ নেই। একই সঙ্গে জুয়েলারিও যে ভারতীয় ঘরানার থাকবে,তা ও আঁচ করা যাচ্ছে ভালো করেই।

এরই মধ্যে আম্বানিপুত্রের বিয়ের দিন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেয়েছে নীতা আম্বানির একটি ছবি। যেখানে দেখা যাচ্ছে, তিনি মনীশ মালহোত্রার ডিজাইন করা বারাণসী অনুপ্রাণিত শাড়ি পরেছেন। শাড়িটিতে ফুলের মোটিফ ও জরিকাজ প্রাধান্য পেয়েছে।

এতে ২৮টি চৌকজাল রঙকাট নকশা আছে, যা ভারতের সমৃদ্ধ কারুকার্য প্রদর্শন করে। নীতা আম্বানির এই সাজ যেন মুগ্ধতা ছড়াচ্ছে। স্নিগ্ধ সাজ সঙ্গে চুল বেণী করে তাতে বেলি ফুলের মালা জড়ানো।

অন্যদিকে রাধিকা মার্চেন্টের ঘনিষ্ঠ বন্ধু ও স্টাইলিস্ট রেহা কাপুর তার ইনস্টাগ্রামে অনন্ত-রাধিকার বিয়ের আনসিন কয়েকটি ছবি শেয়ার করেছেন। সেখানকার একটি ছবিতে দেখা যাচ্ছে, রাধিকা তার দাদির হাত ধরে আছেন, অন্য ছবিতে তার শাশুড়ি কপালে টিক্কা লাগাচ্ছেন।

অনুষ্ঠানে রাধিকার পরনে ছিল আকর্ষণীয় ও জমকালো একটি লেহেঙ্গা। গোল্ডেনের মধ্যে লাল, প্যাস্টেলরঙা কারুকাজ সঙ্গে আয়নাখচিত এই লেহেঙ্গায় রাধিকা নজর কেড়েছে নেটিজেনদের। তার ব্লাউজটি ছিল মাল্টিকালারের। জানা গেছে, রাধিকার এই আউটফিট ডিজাইন করেছেন তরুন তাহিলিহানি।

রাধিকার গলায় ও কানে দেখা গেছে মাল্টিকালারের তিন লেয়ারের ডায়মন্ডের জুয়েলারির। এদিন রাধিকার মেকআপ আর্টিস্ট ছিলেন লাভলিন রামচন্দনি। তার সাজে প্রাধান্য পেয়েছে স্নিগ্ধতা।

অনেকটা ন্যুড লুকে রাধিকাকে লেগেছে অনন্যা। হালকা আইশ্যাডো, ল্যাশ, কাজল ও আইব্রো তার চোখের সৌন্দর্য দ্বিগুণ করেছে। একই সঙ্গে হালকা ব্লাশন ও লিপস্টিকে সেজেছিলেন রাধিকা মার্চেন্ট। এখন সবাই উদগ্রিব তার বিয়ের ফাইনাল লুক দেখার জন্য।

জেএমএস/এএসএম