দেশজুড়ে

সীমান্তে হত্যা কখনো মীমাংসা হতে পারে না: বিজিবি মহাপরিচালক

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বলেন, সীমান্তে হত্যা কখনো মীমাংসা হতে পারে না। আপনারা গ্রেফতার করে আমাদের কাছে সোপর্দ করবেন। আমরা বিচার করব।

Advertisement

বৃহস্পতিবার (১১জুলাই) সন্ধ্যা ৬টায় লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় তিস্তা পাড়ের বন্যাদুর্গত দুস্থ ও অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী এসব কথা বলেন।

তিনি বলেন, সীমান্তে যেসব হত্যা হয় সেগুলো জিরো লাইনের ভিতরে। যারা অবৈধভাবে অনুপ্রবেশ করেন তারাই দুঃখজনকভাবে মারা পড়েন বিএসএফের হাতে। অনেক সময় অনুপ্রবেশকারীরা বিএসএফের ওপরে দা-কুড়াল নিয়ে আক্রমণ করলে তারা এ কাজটি করেন।

বিজিবি মহাপরিচালক বলেন, অবৈধভাবে কেউ যেন সীমান্ত পার না হয় এজন্য গ্রামে গ্রামে ও মসজিদে জনসচেতনামূলক কাজ করে আসছি। এজন্য সীমান্তে অসহায় দুস্থ মানুষদের আমরা ভ্যান গাড়ি, গরু, ছাগল প্রদান করছি।

Advertisement

বিজিবির তিস্তা ব্যাটালিয়ন (৬১ বিজিবি) জেলার হাতীবান্ধা উপজেলার সানিয়াজান নিজ শেখ সুন্দর দাখিল মাদরাসা মাঠে বন্যাদুর্গত এলাকার ২৫০টি দুস্থ ও অসহায় পরিবারের মাঝে শুকনো খাদ্য সামগ্রী হিসেবে চাল, ডাল, তেল, আলু, চিড়া, গুড়, নুডুলস, লবণ, মোমবাতি ও দিয়াশলাই বিতরণ করেন।

এসময় বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহা-পরিচালক (জিএস শাখা) ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর আলম, বিজিবির রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, রংপুর সেক্টর কমান্ডার কর্নেল মামুনুর রশীদ ও তিস্তা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম উপস্থিত ছিলেন।

রবিউল হাসান/আরএইচ/জেআইএম

Advertisement