খেলাধুলা

ম্যাচ হেরে কলম্বিয়ার দর্শকদের সঙ্গে মারামারি উরুগুয়ের ফুটবলারদের

দুই দলের সেমিফাইনাল লড়াইয়ে মাঠের খেলাতেও যেমন উত্তাপ ছড়িয়েছে মাঠের বাইরেও তেমন উত্তাপ ছড়ালো। মাঠের খেলায় লাল কার্ড, ফাউল, মারামারি, হলুদ কার্ড, গোল কী ছিল না এই ম্যাচে।

Advertisement

শেষ পর্যন্ত উরুগুয়েকে ১-০ ব্যবধানে হারিয়ে ২৩ বছর পর ফাইনালে পা রাখে কলম্বিয়া। ম্যাচ হেরে নিজেদের মেজাজ ধরে রাখতে পারেননি উরুগুয়ের ফুটবলাররা। দর্শক সারিতে বসা কলম্বিয়ার দর্শকদের সঙ্গে মারামারিতে লিপ্ত হলেন তারা।

মাঠের ভেতরেও দুই দলের খেলোয়াড়রা আগে কথা কাটাকাটিতে লিপ্ত হন। সবার আগে এটা করেন লুইস সুয়ারেজ। মার্সেলো বিয়েলসা তাদের আলাদা করার চেষ্টা করেন।

আরও পড়ুন

Advertisement

উরুগুয়েকে বিদায় করে ফাইনালে আর্জেন্টিনার সঙ্গী কলম্বিয়া

কিন্তু এরপর যা ঘটে তা আসলে এককথায় অবিশ্বাস্য। উরুগুয়ের স্ট্রাইকার ডারউইন নুনেজ দর্শক সারিতে গিয়ে তাদের কিল-ঘুসি মারছেন এমন ভিডিও ভাইরাল হয়ে যায়। ভিডিওতে দেখা যায় কেউই তাকে থামাতে পারছেন না। রোনাল্ড আরাউহোকেও দেখা যাচ্ছিল তবে তিনি মারামারি করেননি।

তবে এমন ঘটনা অবতারণা হওয়ার কারণ জানিয়েছেন দলটির অধিনায়ক হোসে মারিয়া হিমেনেজ। দর্শক সারিতে তাদের পরিবারের সদস্যদের ওপর আক্রমণ করেছিলেন কলম্বিয়ানরা যে কারণেই নাকি এমন ঘটনা ঘটেছে।

‘সবাই দয়া করে শান্ত হন। এত জঘন্য। আমাদের পরিবারের সদস্যরা বিপদে রয়েছে। অনেকের ছোট বাচ্চাও রয়েছে। কোনো পুলিশ নেই যে আমাদের পরিবারকে দেখবে। তারা জানে না কীভাবে ব্যবহার করতে হয় মানুষের সাথে।’ এমনটাই ম্যাচ শেষে জানান অ্যাটলেটিকো মাদ্রিদে খেলা হিমেনেজ।

আরআর/এএসএম

Advertisement