দেশজুড়ে

বন্যায় সড়কের ৫০ মিটার ধস, দুর্ভোগে নয় গ্রামের মানুষ

সিরাজগঞ্জের শাহজাদপুরের কাশিনাথপুর-শক্তিপুর সড়কের ৫০ মিটার বন্যায় ধসে গেছে। এতে আশপাশের নয় গ্রামের প্রায় ১০ হাজার মানুষ দুর্ভোগে পড়েছেন।

Advertisement

উপজেলার কায়েমপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাসিবুল হাসান জানান, বুধবার রাতে সড়কটির চিথুলিয়া অংশে ভেঙে গেছে। এক সপ্তাহ পেরিয়ে গেলেও সড়কটি এখনও মেরামত করা হয়নি। অথচ এ সড়ক ভেঙে যাওয়ায় ইউনিয়নের কায়েমকোলা, বাঙ্গালপাড়া, সায়েস্তাবাদ, সরাতৈল, বৃ-আঙ্গারু, চর আঙ্গারু, বনগ্রাম, কাশিনাথপুর ও চিথুলিয়া গ্রামের অন্তত ১০ হাজার মানুষ চরম ভোগান্তিতে পড়েছেন।

তিনি আরও জানান, এ নয় গ্রামে দুগ্ধ খামার রয়েছে। এসব খামার থেকে প্রতিদিন ৭০০ মণ দুধ উৎপাদন হয়। যা বাঘাবাড়ি মিল্কভিটাসহ বিভিন্ন স্থানে সরবরাহ করা হয়। সড়কটি ভেঙে যাওয়ায় ৭-৮ কিলোমিটার বেশি এলাকা ঘুরতে হচ্ছে। এদিকে সঠিক সময়ে দুধ পৌঁছাতে না পাড়লে সেটি নষ্ট হয়ে খামারি ও কৃষকরা আর্থিক ক্ষতির মুখে পড়ছেন।

শাহজাদপুর উপজেলা এলজিইডি বিভাগের প্রকৌশলী এ এইচএম কামরুল হাসান রনি জাগো নিউজকে বলেন, আমরা দ্রুত ওই সড়কের মেরামত কাজ করার চেষ্টা করছি। তবে সড়কটি ভাঙা ও পানির গভীরতা বেশি হওয়ায় কাজ করতে একটু বেশি সময় লাগছে। তবুও আশা করছি আগামী সপ্তাহের মধ্যে মেরামত কাজটি সম্পন্ন হবে।

Advertisement

এম এ মালেক/আরএইচ/জিকেএস