দেশজুড়ে

জামিনে মুক্তি পেলেন প্রধান আসামি বাবু চেয়ারম্যান

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল বাবু জামিনে মুক্তি পেয়েছেন।

Advertisement

বুধবার (১০ জুলাই) বিকেল ৫টায় জামালপুর জেলা কারাগার থেকে তিনি বের হয়ে আসেন। এসময় জেলগেটে তার পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় জেলার আবু ফাত্তাহ ফোনে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বিকেল ৪টায় বাবু চেয়ারম্যানের জামিনের নথিপত্র হাতে পাই। পরে বিকেল ৫টায় তিনি জেল থেকে মুক্তি পান।

এর আগে, তাকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে গত ৩০ জুন হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

Advertisement

তার আগে চলতি বছরের জানুয়ারিতে হাইকোর্ট তাকে জামিন দিলেও আপিল বিভাগে তা স্থগিত হয়ে যায়।

গতবছরের ১৪ জুন রাতে কাজ শেষে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাটহাটি এলাকায় হামলার শিকার হন সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। ১৫ জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। ১৬ জুন দুই দফা জানাজার পর বকশীগঞ্জের গুমেরচর পারিবারিক কবরস্থানে দাফন করা হয় সাংবাদিক নাদিমকে।

এ ঘটনায় ১৭ জুন বকশীগঞ্জ থানায় মাহমুদুল আলম বাবুসহ ২২ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতপরিচয় ২০-২৫ জনকে আসামি করে মামলা করেন তার স্ত্রী মনিরা বেগম। বকশিগঞ্জ থানা পুলিশ থেকে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পর এখন মামলাটির তদন্ত করছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

নাসিম উদ্দিন/এসআর/জিকেএস

Advertisement