জাতীয়

সড়কে দুর্ভোগ না বাড়িয়ে শিক্ষার্থীদের ধৈর্য ধরার আহ্বান

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলরত শিক্ষার্থীদের আদালতের নির্দেশনা মেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। একই সঙ্গে সড়কে দুর্ভোগ না বাড়িয়ে ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।

Advertisement

বুধবার (১০ জুলাই) রাজধানীর তেজগাঁওয়ে ‘ইতিহাসের গতিধারায় বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’ শীর্ষক সংবাদচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা চাই যেন ভবিষ্যৎ প্রজন্ম জ্ঞানে-শিক্ষায় মাথা উঁচু করে দাঁড়াতে পারে। একজন স্মার্ট নাগরিক হিসেবে তারা যেন আত্মপ্রকাশ করতে পারে। আইনশৃঙ্খলা বাহিনী আন্দোলনকারীদের বিরুদ্ধে নয়।’ এসময় শিক্ষার্থীদের আদালতের নির্দেশনা মানার আহ্বান জানান তিনি।

আরও পড়ুন কোটাবিরোধী আন্দোলনে স্থবির ঢাকা, ভোগান্তি চরমে  বাংলা ব্লকেড: হেঁটে-অটোরিকশায় সংসদে গেলেন ইইউ রাষ্ট্রদূত 

আন্দোলনকারীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘শিক্ষার্থী‌দের ব‌্যাপা‌রে ক‌ঠোর হবে না আইনশৃঙ্খলা বা‌হিনী। রাস্তায় বসে পড়লে দুর্ভোগ হবে সবার। আইনশৃঙ্খলা বা‌হিনী চরম ধৈর্যের পরিচয় দিয়ে মাঠে রয়েছে। কেউ যেন উসকানি দিয়ে তাদেরকে (শিক্ষার্থীদের) অন্যদিকে ধাবিত করতে না পারে- সেদিকে লক্ষ্য রাখছে আইনশৃঙ্খলা বা‌হিনী।’

Advertisement

পিএসসির প্রশ্ন ফাঁসকারীদের নিয়ে এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘এ ব‌্যাপা‌রে আইন অনুযায়ী ব‌্যবস্থা নেওয়া হ‌চ্ছে। যারা এর সঙ্গে জড়িত তাদের গ্রেফতার করা হয়েছে। আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক কামাল আবদুল নাসের চৌধুরী। সঞ্চালনা করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান।

টিটি/কেএসআর/জিকেএস

Advertisement