ক্যাম্পাস

সায়েন্সল্যাব ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল স্বাভাবিক

আজ সকাল-সন্ধ্যা সর্বাত্মক ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা বাতিল করে ২০১৮ সালে জারি করা পরিপত্র পুনর্বহালের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা সারাদেশে চালিয়ে যাচ্ছেন এ কর্মসূচি।

Advertisement

এরই ধারাবাহিকতায় রাজধানীর সায়েন্সল্যাব মোড় অবরোধ করেছিলেন ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজের শিক্ষার্থীরা। সাড়ে সাত ঘণ্টা পর সেই অবরোধ তুলে নিয়েছেন তারা।

বুধবার (১০ জুলাই) বিকেল ৬টা ১৫ মিনিটে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। অবরোধ তুলে নেওয়ার পর সয়েন্সল্যাব এলাকায় যান চলাচল স্বাভাবিক হয়েছে।

আরও পড়ুন কোটাবিরোধী আন্দোলনে স্থবির ঢাকা, ভোগান্তি চরমে হাইকোর্টের রায়ে স্থিতাবস্থা, কোটা বাতিলের পরিপত্র বহাল বাংলা ব্লকেড: হেঁটে-অটোরিকশায় সংসদে গেলেন ইইউ রাষ্ট্রদূত

অবরোধ তুলে নেওয়ার আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঢাকা কলেজ শাখার সমন্বয়ক নাজমুল হাসান বলেন, আমরা চাই কোটার সংস্কার করা হোক। সংবিধানে উল্লিখিত পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য সর্বোচ্চ ৫ শতাংশ কোটা রাখা যেতে পারে।

Advertisement

নাজমুল বলেন, আজকের মতো আমরা কর্মসূচি শেষ করছি। রাতে নিজেরা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীদের সাথে সমন্বয় করে আগামীকালের কর্মসূচি ঘোষণা করা হবে। আমরা চাই সরকার শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে দৃশ্যমান কোনো পদক্ষেপ নিক যাতে আমরা ঘরে ফিরে যেতে পারি।

এনএস/বিএ/জিকেএস