জাতীয়

এবার সাবেক এমপি মোস্তাফিজের মেয়ের বিরুদ্ধে মানহানি মামলা

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে নিয়ে মিথ্যা ও অপমানজনক বক্তব্য প্রচারের অভিযোগে চট্টগ্রামের বাঁশখালীর সাবেক এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর মেয়ে রওকতনুর প্রিয়তাসহ দুজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

Advertisement

মঙ্গলবার (৯ জুলাই) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে এ মামলা দায়ের করেন সাংবাদিক মো. শফকত হোসাইন চাটগামী। তিনি চট্টগ্রামের স্থানীয় দৈনিক চট্টগ্রাম মঞ্চের বাঁশখালী প্রতিনিধি।

মামলার অন্য আসামি হলেন, বাঁশখালী কালিপুরের মৃত মশিউর রহমানের ছেলে মোরশেদুর রহমান নাদিম। এছাড়াও ছদ্মনামে এক ফেসবুক ব্যবহারকারীকেও আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী মোশাররফ হোসাইন খান। তিনি জানান, আদালত সাইবার নিরাপত্তা আইনের মামলা গ্রহণ করে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

Advertisement

আরও পড়ুন

বাঁশখালীর সাবেক এমপি মোস্তাফিজের বিরুদ্ধে মামলা

মামলার এজাহারে বলা হয়, গত ২৯ জুন আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাঁশখালী উপজেলা সদরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গফুর বলেন, ‘উপজেলা সদরে দলীয় কার্যালয় নির্মাণে সাবেক এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী চাঁদাবাজি করেছেন।’ অন্য সংবাদকর্মীদের মতো আব্দুল গফুরের এ বক্তব্য নিয়ে বাদীও প্রতিবেদন তৈরি করেন। গত ৩০ জুন দৈনিক চট্টগ্রাম মঞ্চ পত্রিকায় প্রতিবেদনটি ছাপা হয়।

এ সংবাদ প্রকাশের জেরে ৩০ জুন বিকেল ৫টা ৩৩ মিনিটে মোস্তাফিজুর রহমান ব্যক্তিগত মোবাইল ফোন নম্বর থেকে সাংবাদিক শফকত হোসাইন চাটগামীকে অকথ্য ভাষায় গালিগালাজ করাসহ প্রাণনাশেরও হুমকি দেন।

ওই ঘটনার জেরে মানহানি করতে ছবি ব্যবহার এবং বাদী চাটগামীর নাম বিকৃত করে বক্তব্য প্রচার করেন আসামিরা। গত ৬ জুলাই আসামি নাদিম তার ফেসবুক আইডি থেকে স্ট্যাটাস দেন, ‘চাটগামী মাদরাসায় পড়া কয়েকজন শিশু শিক্ষার্থীর মায়েদের সঙ্গে গোপন সম্পর্কে লিপ্ত। এ বাটপারকে যেখানে পান সেখানে ধোলাই দিন।’

Advertisement

পরে ৭ জুলাই আরও একটি পোস্টে তিনি লিখেন, ‘এ বাটপার চাটগামী এখন বাঁশখালীর নতুন এমপির কাছে ভালো সাজার জন্য মোস্তাফিজ সাহেবকে কল দিয়ে ইচ্ছে করে গালি শোনে এবং তা রেকর্ড করে ফেসবুকে দিয়ে নতুন এমপি সাহেবের কাছে ভালো সাজতে চাচ্ছে।’

এজাহারে আরও বলা হয়, নাদিমের ওই স্ট্যাটাস ‘হাহাহাহা’ শিরোনামে নিজের টাইমলাইনে শেয়ার করেন সাবের এমপির মেয়ে প্রিয়তা।

এর আগে সংবাদ প্রকাশের জেরে প্রাণনাশের হুমকির অভিযোগে গত বৃহস্পতিবার (৪ জুলাই) সাবেক এমপি মোস্তাফিজুরের বিরুদ্ধে বাঁশখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন সাংবাদিক চাটগামী।

এএজেড/এমকেআর/এমএস