ক্যাম্পাস

বাইক শোডাউন দিয়ে আন্দোলন থেকে আমাদের সরাতে পারবে না

রাবি কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক মো. আমান উল্লাহ খান বলেছেন, যারা একাত্তরের ইতিহাস জানে না, তাদের চোখ রাঙানিতে আমরা ভয় পাওয়ার মতো মানুষ না। যারা কোনোদিন বাংলাদেশের সংবিধান পড়ে দেখেনি, তাদের কাছ থেকে আমাদের মুক্তিযুদ্ধের জ্ঞান নিতে হবে না। বাইক শোডাউন দিয়ে আমাদের আন্দোলন থেকে সরাতে পারবে না।

Advertisement

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে মঙ্গলবার (৯ জুলাই) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে টানা পঞ্চম দিনের মতো বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

আমান উল্লাহ খান আরও বলেন, ‘নির্বাহী ও বিচার বিভাগের দ্বন্দ্বের বলি বাংলাদেশের শিক্ষার্থীরা। আমাদের কাছে মনে হয় হাইকোর্টের রায়ের মাধ্যমে প্রধানমন্ত্রীকে অবমূল্যায়ন করা হয়েছে। কোটা বাতিলের যে কথা তিনি সংসদে বলেছিলেন, সেই কথা চার বছর পর কীভাবে হাইকোর্টের রায়ে বাতিল হয়ে যায়? আমরা প্রধানমন্ত্রীর পক্ষে কাজ করে তার সিদ্ধান্তকে আবারও বাস্তবায়ন করবো।’

এসময় রাজশাহী মেডিকেল কলেজের চতুর্থ বর্ষের ছাত্র সাফা রাবি শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করেন। এসময় তিনি বলেন, ‘আমি রাজশাহী মেডিকেল কলেজ থেকে ছুটে এসেছি আপনাদের আন্দোলনে যোগ দিতে। সব শিক্ষার্থীদের একত্রিত প্রচেষ্টায় সম্ভব এ আন্দোলন বাস্তবায়ন করা। রাবির সঙ্গে রাজশাহী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা সবসময় থাকবে।’

Advertisement

বুধবার (১০ জুলাই) রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী মেডিকেল কলেজ এবং শহরের অন্যান্য স্কুল ও কলেজের শিক্ষার্থীদের নিয়ে বিক্ষোভ সমাবেশ পালন করবেন বলে ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

মনির হোসেন মাহিন/এসআর/এএসএম