জাতীয়

সায়েন্সল্যাব মোড় অবরোধ, নিউমার্কেট-নীলক্ষেত এলাকায় যানজট

সরকারি চাকরিতে কোটা-ব্যবস্থা বাতিল এবং ২০১৮ সালে সরকারের জারি করা পরিপত্র পুনর্বহালের দাবিতে রাজধানীর সায়েন্সল্যাব মোড় অবরোধ করেছেন ঢাকা কলেজ ও ইডেন কলেজের শিক্ষার্থীরা। এতে নিউমার্কেট ও নীলক্ষেত এলাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

Advertisement

সোমবার (৮ জুলাই) বিকেল সাড়ে ৪ টায় সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে আন্দোলন করছেন। এতে নীলক্ষেত থেকে ধানমন্ডি অভিমুখী সড়কে আটকা পড়েছে শতাধিক গাড়ি। এছাড়া ধানমন্ডি থেকে শাহবাগগামী গাড়িও সড়কে আটকা পড়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারন মানুষ।

সুলতান আহমেদ নামে এক প্রাইভেটকার চালক বলেন, বসকে (স্যার) আনতে ধানমন্ডি যাচ্ছিলাম। সায়েন্সল্যাব মোড়ে এসে আটকা পড়েছি। কখন রাস্তা ছাড়বে জানি না। কতক্ষণ রাস্তায় বসে থাকতে হবে আল্লাহ ভালো জানেন।

শুভযাত্রা বাসের চাল সাইফুর বলেন, গাড়ি নিয়ে মানিকগঞ্জ যাবো। এখানে এসে দেখি রাস্তা বন্ধ। ছাত্ররা আন্দোলন করছেন। আধা ঘণ্টার বেশি গাড়ি থামিয়ে বসে আছি। কতক্ষণ এভাবে থাকতে হবে কে জানে!

Advertisement

এছাড়া ভোগান্তিতে পড়েছেন পথচারী সাধারণ মানুষও। আফরিনা নামে একজন বলেন, নীলক্ষেত মোড়ে এসে দেখি গাড়ি বন্ধ। এতদূর হেঁটে আসলাম। রাস্তা পার হয়ে দেখছি গাড়ি নেই। বাসায় পৌঁছাতে ঝামেলা হয়ে যাবে। ভোগান্তিতে পড়লাম।

এনএস/এমএএইচ/এমএস