দেশজুড়ে

ঠাকুরগাঁওয়ে ট্রেনের আসন পুনর্বহালের দাবিতে মানববন্ধন

ঠাকুরগাঁও থেকে ঢাকাগামী ট্রেনের ১৭০টি আসন পুনর্বহাল ও বগির মান উন্নয়নের দাবিতে মানববন্ধন হয়েছে। সোমবার (৮ জুলাই) দুপুর ১২টায় শহরের চৌরাস্তায় ‘বদলে দাও ঠাকুরগাঁও’র আয়োজনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন হয়।

Advertisement

এসময় বক্তব্য রাখেন, ‘বদলে দাও ঠাকুরগাঁও’র প্রধান সমন্বয়ক বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি এটর্নি জেনারেল ব্যারিস্টার নুর উস সাদিক, অ্যাডভোকেট আশিকুর রহমান রিজভীসহ আরও অনেকে।

এসময় তারা বলেন, ঠাকুরগাঁওয়ে আগেও ট্রেনের বগি পরিবর্তন হয়েছে। ফলে ঠাকুরগাঁও ও পঞ্চগড়ের মানুষকে অনেক দুর্ভোগে পড়তে হচ্ছে। একদিকে যেমন ট্রেনের বগি পরিবর্তন করেছে, অন্যদিকে কয়েকদিন আগে আবার ট্রেনের আসন সংখ্যা কমিয়ে আনা হয়েছে। যা উত্তরবঙ্গের মানুষের সঙ্গে বৈষম্যমূলক আচরণ। বাংলাদেশের সবচেয়ে দূরত্বের জায়গা ঠাকুরগাঁও ও পঞ্চগড়। তাই এই অঞ্চলে ভালো ও মানসম্পন্ন ট্রেনের পাশাপাশি আসন সংখ্যা বাড়ানো হোক।

বক্তারা আরও বলেন, আমাদের আসন সংখ্যা যেটা আগে ছিল সেই আসন থেকে ৬০টি কমানো হয়েছে। আমরা মনে করি আরও আসন সংখ্যা বেশি দিয়ে যদি ভালো মানের বগি দেওয়া হয়, তাহলে এ অঞ্চলে মানুষের জন্য অর্থনৈতিক পথ যেমন সুগম হবে অন্যদিকে যাতায়াতের রাস্তাও সুখময় হবে।

Advertisement

তানভীর হাসান তানু/জেডএইচ/এমএস