খেলাধুলা

দ্বিতীয় ম্যাচেই ভারতের কাছে বড় ব্যবধানে হারলো জিম্বাবুয়ে

প্রথম ম্যাচে ১১৫ রান করেও ১৩ রানে জিম্বাবুয়ের জয়ে অনেকেই অবাক হয়েছিলো। বিশ্বজয়ী দলটি না হয় জিম্বাবুয়ে সফরে যায়নি। কিন্তু শুভমান গিলের নেতৃত্বাধীন ভারতের এই দলটিও কম শক্তিশালী নয়। তাহলে এরা কেন ১১৫ রান তাড়া করতে নেমে ১০২ রানে অলআউট হয়ে যায়!

Advertisement

একদিন পরই নিজেদের আসল রুপ বের করে আনলো ভারত। জিম্বাবুয়ের সামনে ২৩৪ রানের বিশাল স্কোর গড়ার পর স্বাগতিকদের ১৩৪ রানে অলআউট করে দিয়ে ম্যাচ জিতে নিয়েছে ১০০ রানের ব্যবধানে।

ভারতের করা ২৩৪ রান তাড়া করতে নেমে শুরুতে ইনোসেন্ট কাইয়ার উইকেট হারিয়ে বিপদে পড়ে জিম্বাবুয়ে। তবে ওয়েসলি মাধবিরে এবং ব্রায়ান বেনেতের ব্যাটে ভর করে কিছুটা জবাব দেয়ার চেষ্টা করে জিম্বাবুইয়ানরা।

৩৯ বল সর্বোচ্চ ৪৩ রান করে ওয়েসলি মাধবিরে। ৯ বলে ২৬ রানের জড় তুলে আউট হয়ে যান ব্রায়ান বেনেত। দলীয় ৪০ রানের মাথায় ব্রায়ান বেনেত মুকেশ কুমারের বলে আউট হয়ে যাওয়ার পরই জিম্বাবুয়ে ব্যাকফুটে চলে যায়। ডিওন মায়ার্স শূন্য রানে, সিকান্দার রাজা ৪ রান করে আউট হয়ে যান আবেশ খানের বলে।

Advertisement

১৮ বলে জোনাথন ক্যাম্পবেল ১৮ বলে ১০ রান করে আউট হন। এরপর ক্লাইভ মাদান্দে শূন্য রানে, ওয়েলিংটন মাসাকাদজা ১ রান করে আউট হন। শেষ মুহূর্তে লুক জংউই ২৬ বলে ৩৩ রান করে পরাজয়ের ব্যবধান কমান। শেষ পর্যন্ত ১৮.৪ ওভারে ১৩৪ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে।

মুকেশ কুমার এবং আবেশ খান ৩টি করে উইকেট নেন। ২ উইকেট নেন রবি বিষ্ণোই এবং ১ উইকেট নেন ওয়াশিংটন সুন্দর।

আইএইচএস/

Advertisement