দেশজুড়ে

কেন্দ্রে অসুস্থ পরীক্ষার্থী, চিকিৎসকের ধারণা ‘আত্মহত্যাচেষ্টা’

বরিশালে পরীক্ষাকেন্দ্রে অসুস্থ হয়ে পড়েছে এক এইচএসসি পরীক্ষার্থী (১৭)। পরে তাকে হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা।

Advertisement

রোববার (৭ জুলাই) সকাল পৌনে ১০টায় বরিশাল নগরীর অমৃত লাল দে মহাবিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। চিকিৎসকদের ধারণা, পয়জনিং জাতীয় কিছু খেয়ে আত্মহত্যার চেষ্টা করে ওই পরীক্ষার্থী।

ওই মেয়ে শিক্ষার্থী বরিশাল কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষা দিচ্ছে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে অমৃত লাল দে কলেজের অধ্যক্ষ মাহবুবুর রহমান বলেন, আজ এইচএসসির ইংরেজি দ্বিতীয়পত্রের পরীক্ষা ছিল। সকাল পৌনে ১০টার দিকে হলের সামনের বারান্দায় এক ছাত্রী বমি করে অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে সদর হাসপাতালে পাঠানো হয়।

Advertisement

বরিশাল সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সোমা বলেন, বমি করে অসুস্থ হয়ে পড়া ওই পরীক্ষার্থী পয়জনিং জাতীয় কিছু খেয়েছে। বমির সঙ্গে সাদা পাউডার জাতীয় পদার্থ বের হয়েছে। ধারণা করা হচ্ছে, পয়জনিং জাতীয় কিছু খেয়ে সে আত্মহত্যার চেষ্টা করেছে।

তিনি আরও বলেন, মেয়েটির অবস্থা গুরুতর। সে কথা বলতে পারছে না। এজন্য তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের দায়িত্বরত চিকিৎসক অতনু বলেন, বেলা ১১টার দিকে ওই পরীক্ষার্থীকে হাসপাতালে আনা হয়। তার শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল।

এ বিষয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক বলেন, বিষয়টি ফোনে শুনেছি। খোঁজ নিয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

শাওন খান/এসআর/জেআইএম