খেলাধুলা

আমরা বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেবো: এনদ্রিক

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিতে হয়েছে ব্রাজিলকে। শক্তিশালী দল নিয়ে আরও একটি ব্যর্থ মিশন শেষ করলো সেলেসাওরা। তবে হতাশার বেড়াজাল থেকে যেকোনো মূল্যে বেরিয়ে আসতে মরিয়া ব্রাজিল।

Advertisement

কোপা থেকে বিদায় নিয়ে এখন ব্রাজিলিয়ানদের লক্ষ্য ২০২৬ সালের ফিফা বিশ্বকাপের দিকে। সেজন্য এখন থেকেই প্রস্তুতি নিতে চায় তারা। ব্রাজিলের বিশ্বজয়ের সেই উজ্জ্বল ও সুস্পষ্ট ইতিহাস ভক্তদের পুনরায় স্মরণ করিয়ে দিতে এখন থেকেই কঠোর পরিশ্রম করার কথা জানিয়েছেন তরুণ ফুটবলার এনদ্রিক।

উরুগুয়ের কাছে ম্যাচ হেরে এনদ্রিক বলেন, ‘আমরা ব্রাজিলকে শীর্ষে রাখতে চাই। আমরা কাজ চালিয়ে যাব এবং বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেবো। আমি জানি যে, এই মুহূর্তে এটি খুব কঠিন। তবে আশা করি, আমাদের সমস্ত ব্রাজিলিয়ানদের সমর্থন থাকবে।’

টানা দুই ম্যাচে হলুদকার্ড দেখায় আজকের ম্যাচে নিষিদ্ধ ছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। রিয়াদ মাদ্রিদের এই তারকার বদলি হিসেবে আজ শুরুর একাদশ থেকে খেলেছেন এনদ্রিক। তবে গোল করার কোনো সুযোগই করতে পারেননি মাদ্রিদ অভিমুখে থাকা ১৭ বছর বয়সী এই তারকা।

Advertisement

আজ লাস ভেগাসে ব্রাজিলে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারিয়ে কোপার সেমিফাইনালে চলে গেছে উরুগুয়ে। ফাইনালে যাওয়ার লড়াইয়ে কলম্বিয়ার মুখোমুখি হবে তারা।

এমএইচ/এমএস