দেশজুড়ে

চাবি ছাড়াই দুই মিনিটে মোটরসাইকেল নিয়ে উধাও হতেন তারা!

নোয়াখালীর সদর ও কবিরহাট থেকে মোটরসাইকেল চোরাই চক্রের চার সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের কাছ থেকে চারটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। পুলিশ জানায়, চাবি ছাড়াই মাত্র দুই মিনিটে তারা যেকোনো মোটরসাইকেল নিয়ে উধাও হয়ে যান।

Advertisement

শনিবার (৬ জুলাই) রাতে জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আহমেদ গ্রেফতারের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন। এর আগে ভোরে সদরের ধর্মপুর ও কবিরহাটের ধানসিঁড়ি ইউনিয়নে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন, সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের পূর্ব শুল্লকিয়া গ্রামের আজাদ উদ্দিনের ছেলে মো. ফেরদাউস (৪৪), ৯ নম্বর ওয়ার্ডের চরদরবেশ গ্রামের নূর ইসলামের ছেলে মো. নুরুল আমিন (৩৫), একই গ্রামের আবদুল ওহাবের ছেলে আবদুল মালেক (৪০) ও কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের নবগ্রাম এলাকার বাচ্চু মিয়ার ছেলে মো. আলাউদ্দিন (৩৫)। তাদের বিরুদ্ধে সুধারাম মডেল থানায় মামলা রুজু করা হয়েছে।

পুলিশ জানায়, নোয়াখালী পৌরসভা ৪ নম্বর ওয়ার্ডের মাইজদী হাউজিং স্টেটের ২ নম্বর রাস্তার মাথায় জাকিরের ফুচকা দোকানের সামনে থেকে মোটরসাইকেল চুরির ঘটনা ঘটে। পরে পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামানের নির্দেশে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। এতে চারটি চোরাই মোটরসাইকেলসহ আসামিদের গ্রেফতার করা হয়।

Advertisement

জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, মাত্র দুই মিনিটে তারা চাবি ছাড়া যেকোনো ব্র্যান্ডের মোটরসাইকেল নিয়ে উধাও হতে সক্ষম। এক্ষেত্রে ভালো ব্র্যান্ডের নতুন মোটরসাইকেলই তাদের বেশি টার্গেট। চুরির পর এসব মোটরসাইকেল একে অপরের যোগসাজশে বিভিন্ন এলাকায় নিয়ে বিক্রি করে দেন।

ডিবির ওসি নাজিম উদ্দিন আহমেদ আরও জানান, সুধারাম মডেল থানায় দায়ের হওয়া মামলায় চার আসামিকে আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। চক্রের অপর সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত।

ইকবাল হোসেন মজনু/এমআরএম

Advertisement