আন্তর্জাতিক

মানুষের কামড়ে সাপের মৃত্যু!

সাপের কামড়ে মানুষের মৃত্যু হয়েছে, এমন খবর প্রায়ই শোনা যায়। কিন্তু মানুষের কামড়ে সাপ মারা গেছে, এমন ঘটনা অবশ্যই বিরল। সম্প্রতি এমন অদ্ভুত ঘটনাই ঘটেছে ভারতের বিহার রাজ্যে। সেখানে সাপকে কামড় দিয়ে মেরে ফেলেছেন এক যুবক।

Advertisement

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে জানা যায়, ওই ব্যক্তির নাম সন্তোষ লোহার। ৩৫ বছর বয়সী এ যুবক পেশায় রেলওয়ে কর্মী।

আরও পড়ুন>>

বিয়েতে হাজির না হওয়ায় প্রেমিকের গোপনাঙ্গ কেটে নিলেন প্রেমিকা বিরিয়ানিতে লেগ পিস না থাকায় বিয়েবাড়িতে মারামারি, ভিডিও ভাইরাল মাসে আয় ৭ লাখ/ টাকা খরচের পথ পাচ্ছেন না দম্পতি, চান পরামর্শ

সারাদিনের খাটাখাটনি শেষে গত মঙ্গলবার রাতে ঘুমানোর জন্য তৈরি হচ্ছিলেন তিনি। এমন সময় হঠাৎ একটি সাপ কামড় দেয় তাকে। সঙ্গে সঙ্গে সাপটিকে ধরে পাল্টা কামড় দেন সন্তোষ।

Advertisement

ওই এলাকায় কুসংস্কার প্রচলিত রয়েছে যে, সাপকে পাল্টা কামড় দিলে বিষ সাপের দেহে ফিরে যায়। সেই বিশ্বাস থেকেই সাপটিকে দু’বার কামড় দেন সন্তোষ। তার কামড়ে এতটাই জোর ছিল যে, তাৎক্ষণিকভাবে মারা যায় সাপটি।

তবে কপাল ভালো যুবকের। সাপ মারা গেলেও বেঁচে গেছেন তিনি।

সাপ কামড়ানোর পর সহকর্মীরা দ্রুত হাসপাতালে নিয়ে যান সন্তোষকে। এরই মধ্যে সুস্থ হয়ে বাড়িও ফিরে গেছেন তিনি। তবে তাকে কী ধরনের সাপে কামড়েছিল, তা জানা যায়নি। কেএএ/

Advertisement