লাইফস্টাইল

নাশতায় চায়ের সঙ্গে খান ‘পটেটো নাগেটস’

বিকেল বা সন্ধ্যায় চায়ের সঙ্গে ভাজাপোড়া না থাকলে কি চলে? তবে বাইরের অস্বাস্থ্যকর ভাজাপোড়া খাবার না খেয়ে চাইলে ঘরেই তৈরি করতে পারেন মচমচে নাগেটস। তবে সব সময় তো আর চিকেন নাগেটস তৈরি করা যায় না।

Advertisement

তাই নাগেটস খাওয়ার লোভ সামলাতে তৈরি করতে পারেন পটেটো নাগেটস। খুব সহজেই ঘরে তৈরি করা যায় এই নাগেটস। চাইলে সংরক্ষণও করতে পারবেন ডিপ ফ্রিজে। রইলো পটেটো নাগেটস তৈরির রেসিপি-

উপকরণ

১. আলু ২টি২. কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ৩. ব্রেড ক্রাম্ব ২ টেবিল চামচ৪. মোজোরোলা চিজ ২ টেবিল চামচ৫. ব্ল্যাক পেপার আধা চা চামচ৬. মিক্স হার্বস আধা চা চামচ৭. আদা ও রসুন বাটা আধা চা চামচ৮. কাঁচা মরিচ ১টি৯. ধনেপাতা কুচি ১ চা চামচ১০. লবণ স্বাদমতো১১. ডিম ১টি ও১২. ব্রেড ক্রাম্ব আধা কাপ।

আরও পড়ুনঘরেই যেভাবে তৈরি করবেন চিকেন পপকর্নস্বাস্থ্য রক্ষায় খাবারে তেল ব্যবহারে করণীয় পদ্ধতি

এজন্য প্রথমেই দুটি বড় সাইজের আলু সেদ্ধ করে নিন। তারপর ভর্তা করে নিতে হবে। আলু ভর্তার সঙ্গে মিশিয়ে দিন ২ টেবিল চামচ ব্রেড ক্রাম্ব, ২ টেবিল চামচ কনফ্লাওয়ার, মোজোরোলা চিজ ৩ চামচ ও লবণ স্বাদমতো। এরপর আরও মিশিয়ে নিন গোলমরিচের গুঁড়া, মিক্স হার্বস, আদা-রসুন বাটা, কাঁচা মরিচ ও ধনেপাতা কুচি।

Advertisement

সবগুলো উপকরণ ভালোভাবে মেখে নিতে হবে। এরপর হাতে তেল মেখে এই মিশ্রণ অল্প করে হাতে নিয়ে গোল করে হালকা করে চাপ দিয়ে নাগেটসের আকারে গড়ে নিন। এরপর অন্য একটি বাটিতে ব্রেড ক্রাম্ব ও অন্য বাটিতে ডিম ভেঙে ফেটিয়ে নিন।

এবার তৈরি করে রাখা নাগেটসগুলো ডিমের মধ্যে ডুবিয়ে তারপর ব্রেড ক্রাম্বে মাখিয়ে ফুটন্ত তেলে ছেড়ে দিন। এপিঠ-ওপিঠ উল্টে বাদামি করে ভেজে নিন নাগেটসগুলো। ব্যাস তৈরি হয়ে গেলো ঘরে তৈরি পটেটো নাগেটস। এবার এটি পরিবেশন করুন টমেটো সস কিংবা চাটনির সঙ্গে।

জেএমএস/জেআইএম

Advertisement