দেশজুড়ে

মাদারীপুরে কুপিয়ে ব্যবসায়ীর হাতের কবজি বিচ্ছিন্ন

আধিপত্য বিস্তারকে কেন্দ্র বিপ্লব মৃধা (৪০) নামে এক ব্যবসায়ীর ডান হাতের কবজি বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। শনিবার (৬ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে মাদারীপুরের চরমুগরিয়া মহাবিদ্যালয়ের সামনে ঘটে এ ঘটনা।

Advertisement

গুরুতর আহত অবস্থায় বিপ্লব মৃধাকে প্রথমে মাদারীপুর ২৫০ শয্যা জেলা হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

আহত বিপ্লব মৃধা মাদারীপুর সদর উপজেলার চরখাগদি এলাকার বজলু মৃধার ছেলে। তিনি একটি কোম্পানির স্থানীয় ডিলার বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মাদারীপুরের চরখাগদি গ্রামের বিপ্লব মৃধার সঙ্গে একই এলাকার খবির খানের ছেলে আকাশ খানের দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জেরে বেশ কিছুদিন আগে বিপ্লবের লোকজন আকাশকে কুপিয়ে আহত করেন।

Advertisement

এ ঘটনার জেরে শনিবার দুপুরে মাদারীপুরের চরমুগরিয়া মহাবিদ্যালয়ের সামনে বিপ্লবকে একা পেয়ে আকাশ খানের লোকজন হামলা করেন। এসময় কুপিয়ে বিপ্লবের ডান হাতের কবজি বিচ্ছিন্ন করে ফেলা হয়। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে দ্রুত পালিয়ে যান হামলাকারীরা।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। এসময় পুলিশ হামলায় ব্যবহৃত একটি দা ও একটা চাকু উদ্ধার করে।

বিপ্লব মৃধার স্ত্রী লাবণ্য আক্তার বলেন, আকাশ খান ও তার লোকজন এ ঘটনা ঘটিয়েছেন। তারা আমার স্বামীকে পঙ্গু বানিয়ে দিলো। আমি অপরাধীদের কঠিন বিচার চাই।

মাদারীপুর ২৫০ শয্যা জেলা হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. মো. মোস্তাফিজুর রহমান বলেন, বিপ্লব মৃধাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Advertisement

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন বলেন, প্রাথমিকভাবে জেনেছি পূর্ব শত্রুতার জেরে এই হামলার ঘটনা ঘটেছে। ঘটনার সঙ্গে জড়িতরা সবাই পালিয়ে গেছেন। তাদের ধরতে পুলিশের অভিযান চলছে।

এদিকে ঘটনার পর থেকে আকাশ খান পলাতক থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আয়শা সিদ্দিকা আকাশী/জেডএইচ/জেআইএম