তথ্যপ্রযুক্তি

হোয়াটসঅ্যাপে ইভেন্ট প্ল্যানিং সহজেই করবেন যেভাবে

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। সারাক্ষণ হোয়াটসঅ্যাপে চ্যাটিং, ছবি-ভিডিও শেয়ার করছেন। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে।হোয়াটসঅ্যাপের জনপ্রিয় একটি ফিচার কমিউনিটি গ্রুপ।

Advertisement

কমিউনিটি গ্রুপের মধ্যে কোনো ইভেন্ট সংগঠিত করা আগের চেয়ে সহজ করে তোলে। ব্যবহারকারীরা এর মাধ্যমে ভার্চুয়াল মিটিং, জন্মদিনের ডিনার বা যে কোনো পরিকল্পনা আগের থেকে আরও ভালোভাবে করতে পারেন। এই টুলের সবচেয়ে বেশি লাভ তোলার উপায় এখানে দেওয়া হলো।

আরও পড়ুন

এখন হোয়াটসঅ্যাপে ছবি-ভিডিও পাঠানো আরও সহজ দেখে নিন কীভাবে একটি ইভেন্ট তৈরি করতে পারবেন-

>> এজন্য প্রথমেই নিজেদের কমিউনিটি গ্রুপ চ্যাট ওপেন করুন।>> “ইভেন্ট” বাটনে ক্লিক করতে হবে (সাধারণত চ্যাট অপশনের কাছাকাছি থাকে)।>> এরপর প্রয়োজনীয় বিবরণ লিখতে হবে- অনুষ্ঠানের নাম, তারিখ এবং সময়, বর্ণনা (ঐচ্ছিক, ২০৪৮ অক্ষর পর্যন্ত), ঐচ্ছিক অবস্থান, হোয়াটসঅ্যাপ কল লিঙ্ক (ঐচ্ছিক, অগ্রিম ১ বছর পর্যন্ত যোগ করা যেতে পারে)।>> ভার্চুয়াল মিটিংয়ের জন্য, ইউজাররা প্ল্যাটফর্মের লিঙ্কগুলো অন্তর্ভুক্ত করুন।>> ইভেন্ট তৈরি এবং শেয়ার করতে নিচের ডানদিকে থাকা তিরটিতে ক্লিক করুন।

Advertisement

একবার তৈরি হয়ে গেলে, ইভেন্টটি গ্রুপ চ্যাটে শেয়ার করা যাবে। এক্ষেত্রে শুধু গ্রুপের সদস্যদের আমন্ত্রণ জানানো যেতে পারে এবং ইভেন্টটি গ্রুপের বাইরের অন্যদের কাছে ফরওয়ার্ড করা যাবে না।

আরও পড়ুন

ইন্টারনেট ছাড়া হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল পাঠাবেন যেভাবে জুমের যে সুবিধা পাবেন হোয়াটসঅ্যাপ ভিডিও কলে

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এএসএম

Advertisement