খেলাধুলা

প্রথমার্ধে গোল পায়নি জার্মানি-স্পেন

বল দখল জার্মানির কিছুটা বেশি হলেও প্রথমার্ধে আক্রমণে বেশ এগিয়ে ছিল স্পেন। তবে জার্মান রক্ষণদুর্গ ভাঙতে পারেনি তারা। ফলে ইউরোর প্রথম কোয়ার্টার ফাইনালে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে গেছে দুই দল। ৫৪ ভাগ বল দখলে রাখা স্পেনের ৮ শটের ৪টি ছিল লক্ষ্যে, ৩ শটের দুটি অন টার্গেট ছিল জার্মানির।

Advertisement

ঘরের মাঠ স্টুটগার্ট এরেনায় জার্মান গোলরক্ষক ম্যানুয়েল নুয়্যারকে বেশ চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে। ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল স্পেনের সামনে। মোরাতার পাস থেকে বল পেয়ে গোলরক্ষক বরাবর মেরে দেন পেদ্রি। এর কিছুক্ষণ পরই টনি ক্রুসের শক্ত দুই ট্যাকেলে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় পেদ্রিকে। বদলি নামেন দানি ওলমো।

তবে স্পেনের আক্রমণের ধার কমেনি তাতে। ১৫ মিনিটে ফ্রি কিক থেকে ইয়ামালের বাঁ পায়ের শট বেশ ক্লোজ ছিল। পোস্টের ডানদিক ঘেঁষে চলে যায়। এর দুই মিনিট পর ফ্যাবিয়েন রুইস বক্সের বাইরে থেকে মারেন ওপর দিয়ে।

ম্যাচের ২১ মিনিটে প্রথম সুযোগ পায় জার্মানি। জসুয়া কিমিচের ক্রস থেকে কাই হাভার্টজের বক্সের মধ্য থেকে হেড অবশ্য ফিরিয়ে দেন স্পেনের গোলরক্ষক উনাই সিমন।

Advertisement

৩৫ মিনিটে স্পেনের হাভার্টজকে গোল করতে দেননি নুয়্যার। ৩৯ মিনিটে দানি ওলমো আর ৪৫ মিনিটে ইয়ামালের শটও আটকে দেন জার্মান গোলরক্ষক। গোলশূন্য থেকেই প্রথমার্ধ শেষ করে দুই দল।

এমএমআর/