জাতীয়

কোটা বাতিল ও ঢাবিতে শিক্ষকদের আন্দোলনে গণতন্ত্র মঞ্চের সমর্থন

সারাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রত্যয় স্কিম বাতিলের এবং কোটা বাতিলের চলমান দুই আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন ঘোষণা করেছে সরকার বিরোধী রাজনৈতিক জোট গণতন্ত্র মঞ্চ।

Advertisement

শুক্রবার (৫ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশে মঞ্চের সমন্বয়কারী গণসংহতি আন্দোলনের প্রধান জোনায়েদ সাকি এই ঘোষণার কথা জানান।

তিনি বলেন, ‘ছাত্র-ছাত্রীরা নেমেছে কোটা সংস্কারের জন্য, শিক্ষকরা আন্দোলন নেমেছেন প্রত্যয় স্কিম বাতিলের জন্য। সব আন্দোলন আমাদের। এই ছাত্রদের আন্দোলনে বিরোধী দল কোনো ষড়যন্ত্র করছে না। এই শিক্ষক আমাদের, এই ছাত্র আমাদের, এই দেশের জনগন আমাদের। তাদের প্রতিটি আন্দোলনে আছি, থাকব। সব বিরোধী দলকে ঐক্যবদ্ধ করে গণআন্দোলন, গণঅভ্যুত্থানের মধ্য দিয়েই সরকারের পতন ঘটাতে হবে।'

গণতন্ত্র মঞ্চের উদ্যোগে প্রধানমন্ত্রীর ভারত সফরে সম্পাদিত দেশের স্বার্থ বিরোধী বিভিন্ন সমঝোতা স্মারকের প্রতিবাদে এই সমাবেশ হয়। সমাবেশের পর বিক্ষোভ মিছিল পুরানা পল্টনে মোড়ে গিয়ে শেষ হয়।

Advertisement

আরও পড়ুন>

ইসলামী বিশ্ববিদ্যালয়/শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারী সবাই আন্দোলনে

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, ‘সরকারের একটাই লক্ষ্য ক্ষমতায় থাকবে যেকোনো প্রকারে। এই সরকারের সঙ্গে কোনো আপোষ হবে না। সরকারের বিরুদ্ধে লড়াই চলবে।’

ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে ও সদস্য সচিব আবু ইউসুফ সেলিমের সঞ্চালনায় সমাবেশে রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী হাসনাত কাইয়ুম ও জেএসডির সহ-সভাপতি তানিয়া রব বক্তব্য রাখেন।

কেএইচ/এসআইটি/এএসএম

Advertisement