আইন-আদালত

ব্যারিস্টার সুমনের জিডি তদন্তের অনুমতি পায়নি পুলিশ

হত্যার হুমকি পেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেন হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক (সুমন)। পরে জিডির তদন্ত চেয়ে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে আবেদন করে পুলিশ। তবে ট্রাইব্যুনাল আবেদনটি খারিজ করে দিয়েছেন।

Advertisement

বৃহস্পতিবার (৪ জুলাই) ট্রাইব্যুনালের বিচারক জুলফিকার হায়াতের আদালতে জিডিটি তদন্তের জন্য অনুমতি চেয়ে পুলিশ আবেদন করলে তা খারিজ হয়ে যায়।

আরও পড়ুনআপনাকে হত্যার জন্য একটি দল মাঠে নেমেছে, ব্যারিস্টার সুমনকে ওসিপুলিশের ভূমিকা নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

সাইবার ট্রাইব্যুনালের পেশকার জুয়েল মিয়া বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

এর আগে হত্যার হুমকি পেয়ে গত শনিবার (২৯ জুন) রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) শেরেবাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি করেন ব্যারিস্টার সুমন।

Advertisement

জিডিতে তিনি উল্লেখ করেন, গত ২৭ জুন ঢাকায় অবস্থানকালে রাত আনুমানিক ২টার সময় তার নির্বাচনী এলাকার চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তার সরকারি মোবাইল ফোন থেকে হোয়াটসঅ্যাপে ফোন করে জানান, ‘আপনাকে হত্যার জন্য অজ্ঞাতপরিচয় একটি শক্তিশালী মহল গত তিনদিন আগে ৪-৫ জনের একটি দল নিয়ে মাঠে নেমেছে। আপনি রাতে বাইরে বের হবেন না এবং সাবধানে থাকবেন।’

আরও পড়ুনপ্রাণনাশের হুমকির ঘটনা প্রধানমন্ত্রীকে জানালেন ব্যারিস্টার সুমন

ব্যারিস্টার সুমন জিডিতে আরও উল্লেখ করেন, ‘তখন আমি ওসির কাছে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের পরিচয় জানতে চাইলে ওসি পরিচয় জানাতে অস্বীকার করেন এবং আমাকে সাবধানে থাকার পরামর্শ দেন। এ বিষয়টি জানার পর আমি মারাত্মকভাবে নিরাপত্তাহীনতায় ভুগছি।’

ব্যারিস্টার সুমন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হবিগঞ্জ-৪ আসন থেকে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হন।

জেএ/এমকেআর/জেআইএম

Advertisement