দেশজুড়ে

উপকূল ট্রেনে পাথর ছুড়ে গ্লাস ভাঙচুর

ঢাকা থেকে নোয়াখালীর উদ্দেশ্যে ছেড়ে যাওয়া আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনে পাথর ছুড়ে দুটি জানালার কাচ ভাঙচুরের খবর পাওয়া গেছে। এসময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

Advertisement

বুধবার (৩ জুলাই) রাত ১০টায় ট্রেনটি নোয়াখালীর সোনাইমুড়ী স্টেশনে পৌঁছালে এ ঘটনা ঘটে। এতে ট্রেনের শীতাতপ নিয়ন্ত্রিত বগির দুটি জানালার কাচ ভেঙে চুরমার হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শী যাত্রীরা জানান, ট্রেনটি সোনাইমুড়ী স্টেশনে পৌঁছার সঙ্গে সঙ্গে একদল দুর্বৃত্ত শীতাতপ নিয়ন্ত্রিত ‌‘ক’ বগি লক্ষ্য করে অনবরত পাথর ছুড়তে থাকে। এতে দুটি জানালার কাঁচ ভেঙে বগিতে ছড়িয়ে পড়ে। তবে ওই জানালাগুলোর পাশে কোনো যাত্রী না থাকায় কেউ হতাহত হয়নি। এর আগে বিকেল ৩টা ট্রেনটি ঢাকার কমলাপুর থেকে ছেড়ে আসে।

নাম প্রকাশে অনিচ্ছুক রেলকর্মীরা জানান, প্রতি মাসে কয়েকবার সোনাইমুড়ী, বজরাসহ আশপাশের এলাকায় এ ধরনের হামলার ঘটনা ঘটে। তাদের দাবি, বাসমালিকদের যোগসাজশে আতঙ্ক সৃষ্টি করে ট্রেনের যাত্রী কমানোর জন্য এমন ঘটনা ঘটানো হয়।

Advertisement

রেলওয়ের নোয়াখালী স্টেশন মাস্টার মো. আসাদুজ্জামান জাগো নিউজকে হামলার সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, কারা কী উদ্দেশ্যে এ হামলা চালিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি রেলওয়ে পুলিশকে জানানো হয়েছে। আপাতত প্লাস্টিক দিয়ে জানালা দুটি ঢেকে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টায় ট্রেনটি যথা নিয়মে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

ইকবাল হোসেন মজনু/এমআইএইচএস

Advertisement