দেশজুড়ে

নবজাতককে হাসপাতালে রেখে পালিয়ে গেলেন তরুণী

ঠাকুরগাঁও ২৫০ শয্য বিশিষ্ট হাসপাতালের শিশু ওয়ার্ডে নবজাতককে রেখে পালিয়ে গেছেন এক তরুণী। নবজাতকটিকে ভর্তির ২ ঘণ্টা পর ওই তরুণী হাসপাতাল থেকে চলে যান। এরপর তিনি আর ফিরে আসেননি।

Advertisement

সোমবার (১ জুলাই) সকাল ৮টার দিকে নবজাতকটিকে হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির কাগজে ঠিকানা উল্লেখ করা পঞ্চগড় জেলার বোদা উপজেলার ময়দানদিঘী। অভিভাবকের নাম লেখা হয়েছে জয় নামে এবং নবজাতকের নামের স্থলে লেখা বেবি।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রকিবুল ইসলাম চয়ন বলেন, সোমবার সকালে হাসপাতালের শিশু ওয়ার্ডের সদ্য ভূমিষ্ঠ মেয়ে বাচ্চাকে কে বা কারা রেখে পালিয়ে গেছেন। এরপর মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত নবজাতকের পরিবারের সন্ধান মেলেনি। তার খোঁজ নিতেও কেউ আসেননি। বাচ্চাটি এখন শিশু ওয়ার্ডে হাসপাতাল কর্তৃপক্ষের তত্ত্বাবধানে রয়েছে, সে সুস্থ আছে।

আরও পড়ুননবজাতককে হাসপাতালে রেখে গেলেন মা-বাবা নিজের সন্তান আইসিইউতে রেখে অন্যের নবজাতক চুরি 

শিশু ওয়ার্ডে দায়িত্বরত এক নার্স বলেন, সকাল ৮টায় এক তরুণী শিশুটিকে নিয়ে হাসপাতালে আসেন। সকাল দশটা থেকে ওই তরুণীকে বাচ্চাটির পাশে আর দেখা যায়নি।

Advertisement

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, বাচ্চাটিকে কে বা কারা হাসপাতালে রেখে চলে গেছেন। পরবর্তী সময়ে হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের খবর দেয়। ঠাকুরগাঁও শিশু পরিবারকে বিষয়টি জানিয়েছি। এ মুহূর্তে বাচ্চাটির একজন অভিভাবক দরকার। তাই আমরা বাচ্চাটিকে কারও কাছে দিতে চাই। এরই মধ্যে কয়েকজন কাগজসহ আবেদন করেছেন। তানভীর হাসান তানু/কেএসআর