দেশজুড়ে

পুত্রবধূকে ধর্ষণের দায়ে শ্বশুরের যাবজ্জীবন

ফরিদপুরের বোয়ালমারীতে পুত্রবধূকে ধর্ষণের দায়ে শ্বশুর রেজাউল মিয়াকে (৫০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

Advertisement

সোমবার (১ জুলাই) দুপুরে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি রেজাউল মিয়া আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে পুলিশি পাহারায় কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্রে জানা যায়, ওই নারী তার দুই সন্তান নিয়ে স্বামীর বাড়ি থাকতেন। আর তার স্বামী দুবাই প্রবাসী। দীর্ঘদিন আগে তার শাশুড়িও মারা যান। এই সুযোগে শ্বশুর রেজাউল মিয়া তাকে নানাভাবে অনৈতিক প্রস্তাব দিতেন। এতে রাজি না হওয়ায় ২০২১ সালের ৪ সেপ্টেম্বর রেজাউল মিয়া পুত্রবধূর ঘরে ঢুকে তার সন্তানের গলায় ছুরি ধরে ভয় দেখিয়ে ধর্ষণ করেন। এভাবে ভয়ভীতি দেখিয়ে একাধিকবার ধর্ষণ করা হয়। একপর্যায়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন ওই নারী। পরবর্তীতে আদালতে মামলা করেন তিনি। শুনানি ও সাক্ষী শেষে সোমবার বিচারক রায় ঘোষণা করলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) স্বপন পাল জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইনে অপরাধ প্রমাণিত হওয়ায় রেজাউল মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালতের বিচারক।

Advertisement

এন কে বি নয়ন/জেডএইচ/জেআইএম