খেলাধুলা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করলো আইসিসি

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা পারফর্মারদের নিয়ে সেরা একাদশ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। একাদশে জায়গা পাওয়া ক্রিকেটারদের মধ্যে ৬ জনই ভারতীয়। আর ৩ জন জায়গা পেয়েছেন আফগানিস্তান থেকে।

Advertisement

আইসিসি ঘোষিত একাদশে ওপেনিং জুটিতে রাখা হয়েছে ভারতের অধিনায়ক রোহিত শর্মা ও আফগানিস্তানের ব্যাটার রহমানউল্লাহ গুরবাজকে। এবারের বিশ্বকাপে ২৫৭ রান করে দ্বিতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক হয়েছেন রোহিত। আর ২৮১ রান করে আসরের সর্বোচ্চ রানসংগ্রাহক হয়েছেন গুরবাজ।

এরপর আছেন ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। পুরো টুর্নামেন্টে ২২৮ রান করেছেন তিনি। তার পরের অবস্থান ভারতীয় মিডলঅর্ডার সূর্যকুমার যাদবের। ২ হাফসেঞ্চুরির ইনিংসের সঙ্গে তিনি করেছেন ১৯৯ রান।

অলরাউন্ডিং ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন একমাত্র অস্ট্রেলিয়ান মার্কাস স্টয়নিজ, ভারতের হার্দিক পান্ডিয়া এবং অক্ষর প্যাটেল ও আফগানিস্তানের রশিদ খান।

Advertisement

বোলার ক্যাটাগরিতে একাদশে আছেন ভারতের চ্যাম্পিয়ন হওয়ার নায়ক পেসার জাসপ্রিত বুমরাহ। তার সঙ্গে আছেন আরেক ভারতীয় পেসার অশ্বদীপ সিং। এই বিশ্বকাপে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকার করেছেন এই বাঁহাতি (৮ ম্যাচে ১৭ উইকেট)। অশ্বদীপের সমান উইকেট নিয়ে আইসিসির একাদশে জায়গা করে নিয়েছেন আফগানিস্তানের ফজল হক ফারুকি।

এমএইচ/