আইন-আদালত

সাংবাদিক নাদিম হত্যা, প্রধান আসামি বাবুর হাইকোর্টে জামিন

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল বাবুর জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। তাকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে রোববার (৩০ জুন) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন।

Advertisement

আদালতে এ দিন রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ জগলুল কবির।

রাষ্ট্রপক্ষের ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক রায়ের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন। তিনি বলেন, জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী হত্যা মামলার ১ নম্বর আসামি মাহমুদুল আলম বাবুকে রুল অ্যাবসুলেট করে জামিন দিয়েছেন হাইকোর্ট। রাষ্ট্রপক্ষে আপিল আবেদন করার জন্য নোট দেওয়া হয়েছে।

আরও পড়ুনসাংবাদিক নাদিম হত্যার দায় স্বীকার চেয়ারম্যান বাবুরতাঁতী লীগে সভাপতির পদ পেলেন সাংবাদিক নাদিম হত্যা মামলার আসামি

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আরও জানান, এর আগে গত ৮ মে জামালপুরের সাংবাদিক নাদিম হত্যা মামলার ১ নম্বর আসামি মাহমুদুল আলম বাবুকে জামিন দেননি হাইকোর্ট। তবে তাকে কেন জামিন দেওয়া হবে না সেই প্রশ্নে দুই সপ্তাহের রুল জারি করেছিলেন। ওই রুলের ওপর চূড়ান্ত শুনানি নিয়ে এই রায় দেন আদালত।

Advertisement

এর আগে চলতি বছরের জানুয়ারি মাসে হাইকোর্ট তাকে জামিন দিলেও আপিল বিভাগে তা স্থগিত হয়ে যায়।

গত বছরের ১৪ জুন রাতে কাজ শেষে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাটহাটি এলাকায় হামলার শিকার হন সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। ১৫ জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। ১৬ জুন দুই দফা জানাজার পর বকশিগঞ্জের গুমেরচর পারিবারিক কবরস্থানে দাফন করা হয় সাংবাদিক নাদিমকে।

এ ঘটনায় ১৭ জুন বকশিগঞ্জ থানায় মাহমুদুল আলম বাবুসহ ২২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করে মামলা করেন তার স্ত্রী মনিরা বেগম। বকশিগঞ্জ থানা পুলিশ থেকে জেলা গোয়েন্দা পুলিশের পর এখন মামলাটির তদন্ত করছে সিআইডি।

এফএইচ/এমআইএইচএস/জেআইএম

Advertisement