জাতীয়

বৃষ্টি ও যানজটে বিপাকে পরীক্ষার্থী-অফিসগামী মানুষ

সপ্তাহের প্রথম কর্মদিবস আজ। একই সঙ্গে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। এদিকে, সকাল থেকে রাজধানীতে শুরু হয়েছে বৃষ্টি। ফলে ঢাকার অভ্যন্তরীণ সড়কগুলোতে তীব্র যানজট তৈরি হয়েছে। চরম দুর্ভোগে পড়েছেন এইচএসসি পরীক্ষার্থী ও অফিসগামীরা।

Advertisement

সকাল ৮টা থেকেই বাস, সিএনজিচালিত যানবাহন, প্রাইভেটকারের দখলে রাজধানীর বিভিন্ন সড়ক। ভেতরের রাস্তাগুলোতে অটোরিকশার আধিক্য। আবার শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। ফলে ভোগান্তিতে পড়েছেন এইচএসসি পরীক্ষার্থী ও চাকরিজীবীরা।

রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে আবুল হোটেল পর্যন্ত তীব্র যানজট তৈরি হয় সকাল থেকেই। এছাড়া রাজধানীর মহাখালী, মিরপুরসহ অন্যান্য এলাকার গুরুত্বপূর্ণ সড়কে সকাল থেকেই গাড়ির চাপ বেশি।

রাস্তায় যানজটের কথা চিন্তা করে পরীক্ষা ১০টা শুরু হলেও নিজ নিজ কেন্দ্রে পৌঁছাতে সকাল ৮টায় রওয়ানা দেন এইচএসসির অনেক পরীক্ষার্থী। পরীক্ষার প্রথম দিন দুর্ভোগ এড়াতে গণপরিবহন এড়িয়ে সিএনজিচালিত যান কিংবা প্রাইভেটকার, মোটরসাইকেল বেছে নেন তারা।

Advertisement

আরও পড়ুন:

এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু বৃষ্টিতে কেন্দ্রে যেতে এইচএসসি পরীক্ষার্থীদের ভোগান্তি পরীক্ষার আগের রাতে প্রবেশপত্র পেলেন ১৪৮ শিক্ষার্থী ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশসহ মানতে হবে যেসব নির্দেশনা

এইচএসসি পরীক্ষার্থী সাহিদুর রহমান জাগো নিউজকে বলেন, আজ বাংলা পরীক্ষা দিয়ে শুরু। পরীক্ষা এলেই ভয়টা বেড়ে যায়। পরীক্ষাকেন্দ্রে আগে থেকেই সিট খুঁজে নেওয়া এবং যানজটের কথা চিন্তা করে সকাল ৮টায় বের হয়েছি।

সকাল সাড়ে ৮টার দিকে শুরু হয় ঝুম বৃষ্টি। এসময় বাবার মোটরসাইকেলে চড়ে পরীক্ষা কেন্দ্রে যাচ্ছিলেন সাজেদা। তবে বৃষ্টি বেড়ে যাওয়ায় রাস্তার পাশে এসে দাঁড়াতে হয় তাদের। এসময় দ্রুত কেন্দ্রে যাওয়া নিয়ে দুশ্চিন্তায় পড়েন তারা।

রাজধানীতে প্রতিদিন সকালে এক ধরনের যুদ্ধ করেই যেতে হয় অফিস, বলছিলেন আশিকুর রহমান। রাজধানীর বাড্ডা থেকে মতিঝিল এলাকায় অফিসে যাবেন তিনি। হোসেন মার্কেটের সামনে অপেক্ষা করছিলেন বাসের জন্য৷ তবে বৃষ্টি শুরু হওয়ায় পড়েছেন বিপাকে। তিনি বলেন, বাড্ডা থেকে আবুল হোটেল পর্যন্ত প্রতিদিন সকাল থেকেই যানজট লেগে থাকে। আগে আগেই বের হতে হয় অফিসের জন্য। আজ তো আবার বৃষ্টি হচ্ছে।

Advertisement

এএএম/এসএনআর/এমএস