খেলাধুলা

ভারতের বিশ্বকাপ জয়কে জন্মদিনের উপহার বলছেন ধোনি

মাহেন্দ্র সিং ধোনির পর আর কেউই পারছিলেন না কাজটা করতে। একটা শিরোপার জন্য এক দশক পেরিয়ে গিয়েছিল ভারতের অপেক্ষা, বিশ্বকাপের জন্য এক যুগের বেশি। ২০১১ সালে ঘরের মাঠে ধোনির নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল ভারত।

Advertisement

এরপর ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতান তিনি। কিন্তু এরপর দীর্ঘ পথ পাড়ি দিয়েও আর শিরোপা পায়নি ভারত। বারবার থমকে গেছে কাছে গিয়ে। অবশেষে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মার নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছে ভারত।

রোমাঞ্চকর ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়েছে তারা। এ জয়ের পর উচ্ছ্বাসে ভেসে যাচ্ছেন সবাই। এমনকি অবসরের পর থেকে আড়ালে থাকা ধোনিও শুভেচ্ছা জানিয়েছেন ভারতের ক্রিকেটারদের।

ইনস্টাগ্রামে রোহিতদের উদযাপনের একটি ছবি দিয়ে ধোনি লিখেছেন, ‘বিশ্বকাপ চ্যাম্পিয়ন ২০২৪। আমার হৃদস্পন্দন বেড়ে গিয়েছিল। তোমরা শান্ত থেকে, নিজেদের ওপর বিশ্বাস রেখেছিলে। এরপর যা করার দরকার ছিল, তাই করেছো।’

Advertisement

‘ভারত ও বিশ্বের প্রতিটি কোণে বসবাসকারী ভারতীয়দের জন্য বিশ্বকাপ ঘরে আনার জন্য তোমাদের অনেক ধন্যবাদ, অনেক শুভেচ্ছা। আরে… জন্মদিনের এই বিশেষ উপহারের জন্যও ধন্যবাদ।’ ৭ জুলাই ৪৩ বছর বয়সে পা দেবেন ধোনি। ভারতের বিশ্বকাপ জয়কে অগ্রিম জন্মদিনের উপহার হিসেবে নিয়েছেন তিনি।

আইএইচএস/এমএস