জাতীয়

ঈদের পর এখনো জমেনি নিউমার্কেটের কেনাকাটা

ঈদুল আজহার পর ক্রেতার অভাবে অলস সময় পার করছেন নিউমার্কেটের বিক্রেতারা। তবে ফুটপাতে দোকানগুলোতে কিছু ক্রেতার দেখা মিলছে।

Advertisement

শনিবার (২৯ জুন) সরেজমিনে রাজধানীর নিউমার্কেট, গাউছিয়া, চন্দ্রিমা সুপার মার্কেট, গ্লোব সুপার মার্কেট, প্রিয়াঙ্গন শপিং কমপ্লেক্স ও এর আশপাশের এলাকা ঘুরে এই চিত্রই দেখা গেছে।

বিক্রেতারা বলছেন, ঈদের পর এখনও বিক্রি তেমন একটা শুরু হয়নি। মার্কেটে ক্রেতা কম আসছে। আর যেসব ক্রেতা আসছেন তাদের কেনাকাটার পরিমাণও কম।

নিউমার্কেট এলাকার গ্লোব সুপার মার্কেটের পোশাক বিক্রেতা শোভন রহমান বলেন, ঈদের পর ক্রেতার সংখ্যা একেবারেই কম। এমন অবস্থা চলতে থাকলে লসে পড়তে হবে আমাদের।

Advertisement

এক্সপোর্ট আইটেমের বিক্রেতা সালিমুল বলেন, বিক্রি একেবারেই কম। দিনে পাঁচ হাজারের বেশি বিক্রি করা কষ্টকর।

আরও পড়ুন>>> জমজমাট নিউমার্কেটের ঈদ বাজার, অপরাধ ঠেকাতে সতর্ক পুলিশ

মার্কেট ঘুরে দেখা যায়, মার্কেটের ভিতরে তেমন কোনো ক্রেতা নেই। তবে মার্কেটের সামনে থাকা ফুটপাতের দোকানগুলোতে কিছুটা ভিড় দেখা গেছে।

ফুটপাতের শার্ট বিক্রেতা জসিম বলেন, আমার দোকানে শার্টের দাম ২৫০ টাকা থেকে ৩০০ টাকা। অনেকেই কম দামে শার্ট কিনতে চায়। সবাই তো আর মার্কেট থেকে কাপড় কিনেন না। দাম কম পাওয়ায় অনেকেই ফুটপাত থেকে কাপড় কিনেন।

নিউমার্কেটে কেনাকাটা করতে আসা আলিফ মাহমুদ বলেন, ঈদে তেমন কেনাকাটা করতে পারি নাই। ভিড়ের মধ্যে কেনাকাটা করতে ঝামেলা। তাই ঈদের পরে আসলাম। মার্কেটে লোকজন কম, কেনাকাটা করেও শান্তি।

Advertisement

এছাড়া এলিফ্যান্ট রোডের কয়েকটি মার্কেট ও ব্রান্ডের শো রুম ঘুরেও তেমন ক্রেতা দেখা যায়নি। অন্যান্য দিনের তুলনায় এদিন নিউমার্কেটের সামনের সড়ক ও এলিফ্যান্ট রোডে গাড়ির চাপ কম থাকায় যানজটও নেই।

এনএস/এসআইটি/জেআইএম