দেশজুড়ে

উপজেলায়ও অ্যান্টিভেনম রয়েছে, আতঙ্কিত হওয়ার কিছু নেই

দেশের সরকারি সব হাসপাতালসহ উপজেলা পর্যায় পর্যন্ত অ্যান্টিভেনম রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

Advertisement

তিনি বলেন, সম্প্রতি রাসেলস ভাইপার নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সরকারি হাসপাতাল ও উপজেলা পর্যায়ে সাপের বিষ নিধনে অ্যান্টিভেনম রয়েছে। রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও আছে। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

শনিবার (২৯ জুন) সকালে নারায়ণগঞ্জে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জিন্দা কমিউনিটি ক্লিনিক পরিদর্শনকালে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি চিকিৎসার মান উন্নতকরণ ও স্বাস্থ্যসেবা নিশ্চিতে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় করার প্রতিশ্রুতি দেন।

Advertisement

মন্ত্রী বলেন, রূপগঞ্জের এ স্বাস্থ্য কমপ্লেক্সের অবস্থান মনোরম পরিবেশে। যোগাযোগ ব্যবস্থাও ভালো। এটিকে ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীতকরণের কাজ করবো।

এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, রূপগঞ্জের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আজিজুর রহমান, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ মশিউর রহমান।

জেডএইচ/জেআইএম

Advertisement