আন্তর্জাতিক

লাদাখে ট্যাংক নদীতে ডুবে ৫ ভারতীয় সেনার মৃত্যু

ভারতের লাদাখে ট্যাংক দুর্ঘটনায় দেশটির পাঁচ সেনা মারা গেছেন। শুক্রবার (২৮ জুন) দিনগত রাত ৩টার দিকে লেহের দৌলত বেগ ওলদি এলাকায় প্রকৃত নিয়ন্ত্রণ রেখার (এলএসি) কাছে সেনাদের বহনকারী টি-৭২ ট্যাংক নদীতে ডুবে গেলে এই প্রাণহানি ঘটে।

Advertisement

ইটিভি ভারত জানিয়েছে, এরই মধ্যে নিহত পাঁচ সেনার মরদেহ উদ্ধার করা হয়েছে। মারা যাওয়াদের মধ্যে একজন জুনিয়র কমিশনড অফিসার বা জেসিও রয়েছেন।

লাদাখের স্থানীয় এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, যেখানে দুর্ঘটনা ঘটেছে সেখানকার সেনা চৌকিটি লেহ থেকে ১৫০ কিলোমিটার দূরে অবস্থিত। সেখানে আসলে কী ঘটেছে, তা জানা গেলে বিস্তারিত জানানো হবে।

আরও পড়ুন: 

Advertisement

মুম্বাইয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ৬ ভারতে কলকাতা-জম্মু এক্সপ্রেসে বোমাতঙ্ক, ছিলেন বাংলাদেশি যাত্রীরাও দিল্লিতে ভারী বর্ষণ, ভেঙে পড়েছে বিমানবন্দরের ছাদ

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, শুক্রবার দিনগত রাতে দৌলতবেগ ওলদির মন্দির মোড়ে একটি টি-৭২ ট্যাংক নিয়ে বোধি নদী পার হওয়ার অনুশীলন করছিলেন সেনারা। ট্যাংকটি তোংসেতর দিকে যাচ্ছিল।

ট্যাংকটি যখন নদীর মাঝে পৌঁছায়, তখন হঠাৎ করেই পানি বাড়তে থাকে। এরপর খুব অল্প সময়ের মধ্যে ট্যাংক ও এর ভেতর থাকা সেনারা ডুবে যান। হঠাৎ করে নদীর পানি বৃদ্ধি পাওয়ায় দুর্ঘটনাটি ঘটে বলে দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী।

আরও পড়ুন: 

৮৮ বছরের রেকর্ডভাঙা বৃষ্টিতে পানিবন্দি দিল্লিবাসী ভারত যে হিন্দু রাষ্ট্র নয় তার প্রতিফলন ঘটেছে লোকসভা নির্বাচনে: অমর্ত্য সেন রাম মন্দিরের ছাদ চুইয়ে ভেতরে পড়ছে বৃষ্টির পানি

এ ঘটনায় ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এক্স-এ লিখেছেন, এ ঘটনায় আমিসহ পুরো দেশ গভীরভাবে শোকাহত। জাতির প্রতি আমাদের বীর সেনাদের অবদান আমরা কখনোই ভুলব না। প্রাণ হারানো সেনাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা রইলো। এই দুঃসময়ে দেশ তাদের পাশে রয়েছে।

Advertisement

গত বছর একই এলাকায় আরও একটি দুর্ঘটনা ঘটেছিল। সে সময় একজন জুনিয়র কমিশনড অফিসারসহ ৯ জন সেনা নিয়ে একটি সামরিক ট্রাক নদী পড়ে গেলে সবাই মারা যান।

সূত্র: এনডিটিভি, ইটিভি ভারত

এসএএইচ