বিনোদন

প্রথম দিনেই ২০০ কোটির পথে প্রভাস-দীপিকার ‘কল্কি’

মুক্তির আগেই বক্স অফিসে তুমুল আলোচনায় এসেছিল দক্ষিণী সিনেমা ‘কল্কি’। এবার সেই আলোচনার প্রমাণ পাওয়া গেছে। চলচ্চিত্র বিশেষজ্ঞদের রিপোর্ট কার্ডে ৪০০ কোটির ব্যবসার কথা আগেই জানা গিয়েছিল।

Advertisement

এবার মুক্তির প্রথম দিনের আয়ের আলোকে সব রেকর্ড ভেঙে চুরমার করে দিল প্রভাস-দীপিকার এ দক্ষিণী সিনেমা। যে মেগা বাজেট সিনেমায় রূপদান করেছেন কমল হাসান, অমিতাভ বচ্চনদের সঙ্গে বাংলার শাশ্বত চট্টোপাধ্যায়ও।

অগ্রীম বুকিংয়ে ৫৫ কোটির ব্যবসা করে বক্স অফিসে ঝড় তোলার আভাস দিয়েছিল ‘কল্কি’। আর ওপেনিং ইনিংসেও শুধু সকাল পর্যন্ত ৩৩ কোটির আয় করে তাক লাগিয়ে দিল এ সিনেমা। চলচ্চিত্র বিশেষজ্ঞদের ভবিষ্যদ্বাণী, প্রথম সপ্তাহে প্রভাস-দীপিকার দক্ষিণী সিনেমার বিজয়রথ অপ্রতিরোধ্যই থাকবে।

আরও পড়ুন:পূজায় মিঠুনের জোড়া সিনেমা ‍মুক্তির গুঞ্জনদেশে আসছে ‘এ কোয়াইট প্লেস: ডে ওয়ান’

একটি সূত্রে জানা গেছে, প্রথম সপ্তাহে বিশ্বের বক্স অফিসে ২০০ কোটি আয় করতে পারে ‘কল্কি’। এর মধ্যে শুধুমাত্র ভারত থেকেই ১২০-১৪০ কোটির ব্যবসা করতে পারবে। যা কিনা চলতি বছরে শুরুর দিনের আয়ের আলোকে এখন পর্যন্ত কোনো সিনেমা অতিক্রম করেনি।

Advertisement

অগ্রীম বুকিং অনুযায়ী দক্ষিণী বেল্টে, বিশেষ করে তেলুগু সিনেবাজার থেকে সব থেকে বেশি ব্যবসা করার এখন পর্যন্ত খবর জানা গেছে। তবে দিল্লি কিংবা মুম্বাইতে টিকিট বিক্রির গ্রাফ খানিক ধীরগতিতেই।

এদিকে বিদেশে ব্লকবাস্টার ‘আরআরআর’ সিনেমার রের্কডও ভেঙে করে দিয়েছে ‘কাল্কি’ । উত্তর আমেরিকায় প্রিমিয়ার শোতে এসএস রাজামৌলীর সিনেমা ৩ মিলিয়ন ডলারের ব্যবসাকে পাল্লা দিয়ে দিয়ে প্রভাস-দীপিকার ‘কাল্কি’ ৩.৮ মিলিয়ন ডলারের আয় করেছে। সেখানে প্রায় ৮০ হাজার ২০০টি স্ক্রিনে ‘কল্কি’প্রদর্শন করা হচ্ছে।

এমএমএফ/জেআইএম

Advertisement