জাতীয়

খাগড়াছড়ির দুর্গম পাহাড় থেকে দুই আসামি গ্রেফতার

সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের ঘটনায় ঘাতক দলের অন্যতম দুই পলাতক আসামি মোস্তাফিজুর রহমান ও ফয়সাল আলী সাজিকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

Advertisement

ডিবির একটি সূত্র গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, বুধবার (২৬ জুন) দুপুর থেকে বিকেল পর্যন্ত খাগড়াছড়ির দুর্গম পাহাড়ি এলাকায় হেলিকপ্টার দিয়ে সাঁড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের হেলিকপ্টারে করে ঢাকায় আনা হচ্ছে।

ডিবির সূত্র বলছে, সন্দেহভাজন আসামিদের মধ্যে মোস্তাফিজুর রহমান ও ফয়সাল আলী সাজি সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার খুন হওয়ার আগে গত ২ মে কলকাতায় যান। ১৯ মে তারা দেশে ফিরে আসেন। এই দুজনকে হন্যে হয়ে খুঁজছিল ডিবি। দুজনের বাড়ি খুলনার ফুলতলায়। খুনের পরিকল্পনা বাস্তবায়নকারী হিসেবে চিহ্নিত শিমুল ভূঁইয়ার বাড়িও একই এলাকায়।

Advertisement

আরও পড়ুন

দুই আসামিকে ধরতে খাগড়াছড়িতে হেলিকপ্টার দিয়ে সাঁড়াশি অভিযান গ্যাস বাবুর মোবাইল ফোন উদ্ধারে ঝিনাইদহে অভিযান এমপি আনার হত্যা: সিলিস্তি, তানভীরের পর শিমুলের দায় স্বীকার

জানা গেছে, এমপি আনার হত্যাকাণ্ডের ঘটনায় এখনো চারজন পলাতক। তারা হলেন- আনার হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত মো. আক্তারুজ্জামান ওরফে শাহীন, চেলসি চেরি ওরফে আরিয়া, তাজ মোহাম্মদ খান ওরফে হাজী ও মো. জামাল হোসেন।

এর আগে এমপি আনার হত্যাকাণ্ডের ঘটনায় বাংলাদেশে গ্রেফতার হন পাঁচজন। তারা হলেন- আমানুল্লাহ আমান ওরফে শিমুল ভূঁইয়া, তার ভাতিজা তানভীর ভূঁইয়া, সিলিস্তি রহমান। পরে গ্রেফতার হন জেলা আওয়ামী লীগ নেতা গ্যাস বাবু ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু।

এছাড়া কলকাতার সিআইডির কাছে গ্রেফতার রয়েছেন দুজন। তারা হলেন- কসাই জিহাদ হাওলাদার ও মো. সিয়াম হোসেন। সিয়ামকে নেপালে গ্রেফতার করা হয়। পরে নেপালের পুলিশ সিয়ামকে কলকাতা পুলিশের কাছে হস্তান্তর করে।

Advertisement

টিটি/ইএ/জেআইএম