স্বাস্থ্য

মেডিকেল কলেজগুলোর মান বাড়াতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

‘যেসব মেডিকেল কলেজ আছে সেগুলোর মান বাড়াতে হবে যেন মানসম্মত চিকিৎসক তৈরি করতে পারি।’

Advertisement

বুধবার (২৬ জুন) দুপুরে রায়েরবাজারে শিকদার উইমেন্স মেডিকেল কলেজ পরিদর্শনে গিয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন এসব কথা বলেন।

তিনি বলেন, মেডিকেল কলেজগুলোতে প্রথম বর্ষ থেকে পঞ্চম বর্ষ পর্যন্ত শিক্ষাজীবনে সবকিছু যেন সুন্দর থাকে। শিক্ষার্থীরা যেন মানসম্মত শিক্ষা পায় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

আরও পড়ুনরাতারাতি না পারলেও স্বাস্থ্যখাতকে উন্নত করবো: স্বাস্থ্যমন্ত্রীমানহীন ক্লিনিক প্রয়োজনে সিলগালা করে দিতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিকেল কলেজটি পরিদর্শন করলাম। কিছু কিছু ব্যাপারে আরও সতর্কতা মেনে চলতে বলব। মেডিকেল কলেজের ছাত্রীদের বাসস্থান, অডিটোরিয়ামসহ সবকিছু ঠিক করতে বলেছি। তারা এসব কিছু ঠিক করার জন্য কিছু সময় নিয়েছেন। আশা করি নির্দিষ্ট সময়ের ভেতর কর্তৃপক্ষ তা বাস্তবায়ন করবে।

Advertisement

এছাড়া স্বাস্থ্যমন্ত্রী রোগ পরীক্ষার ক্ষেত্রে যথাযথ প্রসিডিওর মেনে চলতে বলেন।

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন পরিদর্শনে গিয়ে সার্জারি বিভাগসহ কয়েকটি ইউনিট ঘুরে দেখেন। এছাড়া শিক্ষার্থীদের সাথে মন্ত্রী মতবিনিময় করেন। স্বাস্থ্যমন্ত্রী ছাত্রী হোস্টেল, অডিটোরিয়ামসহ বিভিন্ন অবকাঠামো সাত মাসের মধ্যে ঠিক করতে কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

পরিদর্শনকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ, স্বাস্থ্য শিক্ষা সচিব মো. আজিজুর রহমান উপস্থিত ছিলেন।

এএএম/এমআরএম/জেআইএম

Advertisement