ক্যাম্পাস

ছুটির পর আবারও অর্ধদিবস কর্মবিরতিতে বাকৃবির শিক্ষকরা

পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে তিন দফা দাবিতে আবারও অর্ধদিবস কর্মবিরতি পালন করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষকরা।

Advertisement

মঙ্গলবার (২৫ জুন) সকাল ৮ টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে এ কর্মসূচি পালন করেন তারা। বৃহস্পতিবার (২৭ জুন) পর্যন্ত প্রতিদিন শিক্ষকরা এ কর্মবিরতি পালন করবেন। একই সঙ্গে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন সংলগ্ন আমতলায় অবস্থান কর্মসূচি পালন করবেন তারা। তবে ফাইনাল পরীক্ষাসমূহ কর্মবিরতি কর্মসূচির আওতামুক্ত থাকবে।

জানা যায়, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী অর্ধদিবস কর্মবিরতিতে যান বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের জারি করা পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহারসহ সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে এ কর্মবিরতি পালন করেন তারা।

শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তানভীর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

Advertisement

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সরদার বলেন, ২৭ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক সম্মিলিতভাবে অর্ধদিবস কর্মবিরতি পালন করবেন। এছাড়া ৩০ জুন পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হবে। তবে এই দিনগুলোতে ক্লাসটেস্ট ও সেমিস্টার ফাইনাল পরীক্ষা অব্যাহত থাকবে। যদি ৩০ জুনের মাঝে শিক্ষকদের দাবি পূরণ না হলে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সিদ্ধান্তের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ১ জুলাই থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করা হবে।

আসিফ ইকবাল/এনআইবি/জেআইএম