দেশজুড়ে

হাসপাতালের লিফট অচল, কাঁধে করে রোগী পরিবহন

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের দুটি লিফটের মধ্যে একটি লিফট দীর্ঘদিন যাবত অচল অবস্থায় রয়েছে। এরমধ্যে সচল লিফটিও শনিবার (২২ জুন) সকাল থেকে অকার্যকর হয়ে পড়ে। এতে চরম ভোগান্তি পোহাতে হয় রোগী, স্বজন ও চিকিৎকসহ স্টাফদের।

Advertisement

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, একটি লিফট বন্ধ থাকায় অপর লিফটের ওপর অতিরিক্ত চাপ পড়ছে। এ কারণেই সকাল থেকে অকার্যকর হয়ে পড়ে। তবে লিফটটি বিকেলে মেরামত করা হয়েছে।

সকালে সরেজমিনে দেখা যায়, স্বজনরা তাদের রোগীদের কোলে নিয়ে সিঁড়ি বেয়ে পঞ্চম ও ষষ্ঠ তলায় নিয়ে যাচ্ছেন। রোগীর বয়োবৃদ্ধ স্বজনদের সিঁড়ি বেয়ে উঠতেও খুব কষ্ট হচ্ছে। আবার ট্রলি না পাওয়ার কারণে জটিল রোগীকে তার স্বজনরা পাজাকোলা কিংবা ঘাড়ে করে নিয়ে যাচ্ছেন।

আব্বাস আলী নামে এক রোগীর স্বজন বলেন, আমার এক রোগী পঞ্চম তলায় চিকিৎসাধীন। এসে দেখি লিফট বন্ধ হয়ে আছে। সিঁড়ি বেয়ে উঠতে গিয়ে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

Advertisement

পলি খাতুন নামে এক রোগীর স্বজন বলেন, আমার মা চায়না খাতুন পঞ্চম তলায় চিকিৎসাধীন। দিনে খাবার, ওষুধসহ ১০-১৫ বার উঠতে নামতে হচ্ছে। এতে প্রচুর বেগ পেতে হচ্ছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. ওয়াহিদ মাহমুদ রবিন বলেন, রোগী ও স্বজনদের অতিরিক্ত চাপের কারণে একটি লিফট অকার্যকর হয়ে পড়েছে। আরেকটি কয়েকদিন যাবত বন্ধ আছে। তবে সকালে অকার্যকর হলেও বিকেলের মধ্যে চালু করা হয়েছে।

হুসাইন মালিক/এফএ/এমএস

Advertisement