খেলাধুলা

ড্র করে টুর্নামেন্টে টিকে রইল জর্জিয়া ও চেক রিপাবলিক

ইউরো কাপে পরের রাউন্ডে যেতে এই ম্যাচ জিততেই হতো দুই দলের। কেননা আগের ম্যাচে দুই দলই হেরেছিল। এমন সমীকরণকে সামনে রেখে হামবুর্গে খেলতে নামে জর্জিয়া ও চেক রিপাবলিক। কিন্তু আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচ শেষ হয় ১-১ সমতাতেই।

Advertisement

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক খেলতে থাকে চেক রিপাবলিক। ম্যাচের তৃতীয় মিনিটে এডাম হজেক এর শট রুখে দেয় জর্জিয়ার গোলরক্ষক। ৪ মিনিটে আবার প্যাট্রিক শিকের হেড রুখে দেন গোলরক্ষক।

১৫ নিনিটে আবারো শিকের শট দারুণভাবে রুখে দেন জর্জিয়ান গোলরক্ষক। ২৩ মিনিটে চেকের ক্রেজির শট গোলবারের অনেকটা বাইরে দিয়ে চলে যায়। ২৩ নিনিটে চেকের হজেক গোল দেন। কিন্তু ভিএআরে দেখা যায় হাতে বল লেগেছে হজেকের। পরে গোল বাতিল করেন রেফারি।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ডি-বক্সের ভেতর চেক ডিফেন্ডার রানাকের হাতে বল লাগলে ভিএআরের মাধ্যমে পেনাল্টির সিদ্ধান্ত দেন। স্পট কিক থেকে গোল করে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন মিকাতাদজে।

Advertisement

বিরতি থেকে ফিরে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে চেক রিপাবলিক। ৫৯ মিনিটেই সমতায় ফেরে চেক রিপাবলিক। কর্নার থেকে লিঙ্গারের হেড গোলবারে লেগে প্রতিহত হয়, রিবাউন্ডে প্যাট্রিক শিক গোল করে দলকে সমতায় ফেরান। ২০২০ ও ২০২৪ ইউরো টুর্নামেন্ট মিলিয়ে তিনিই সর্বোচ্চ ৬টি গোল করলেন।

৬৬ মিনিটে জুরাসেকের দূরপাল্লার শট দারুণভাবে রুখে দেন জর্জিয়ান গোলরক্ষক। পুরো ম্যচে ৬১ শতাংশ বল নিজেদের দখলে রাখলেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি চেক রিপাবলিক। ১-১ সমতায় থেকেই ম্যাচ শেষ করে দুই দল। ড্র করায় এখনো পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা টিকে রইল দুই দলের। এক্ষেত্রে শেষ ম্যাচে জিততেই হবে তাদেরকে।

 

আরআর/এমএইচ/

Advertisement