দেশজুড়ে

বরগুনায় সেতু ভেঙে নিহতদের পরিচয় মিলেছে

বরগুনার আমতলীতে সেতু ভেঙে দুটি গাড়ি খালে পড়ে নিহত ৯ জনের পরিচয় মিলেছে। শনিবার (২২ জুন) সন্ধ্যায় ফায়ার সার্ভিস আমতলী স্টেশন কর্মকর্তা মো. হানিফ গণমাধ্যমকে এ তথ্য জানান।

Advertisement

তারা হলেন, রুবিতা (৪৫), রাইতি খান (২২), ফাতেমা (৩৫), তারিয়াত মেজবিন (৭), ফরিদা বেগম (৪৮), শাহনাজ আক্তার (৩৫) ও তাসফিয়া (১২)। এরা সবাই মাদারীপুরের শিবচরপর বাসিন্দা বলে জানা গেছে। এছাড়া জাকিয়া (৩৫) ও রুবাইত ইসলাম (৪) আমতলীর হলদিয়া এলাকার বাসিন্দা।

মো. হানিফ জানান, ঘটনাস্থলে পৌঁছে আমরা ৯ নারী-শিশুর মরদেহ উদ্ধার করি। ওই খালে আর কেউ নিখোঁজ রয়েছেন কি না সেটি নিশ্চিত হতে ডুবুরি নামিয়ে তল্লাশি চালানো হয়। যারা জীবিত রয়েছেন তাদের সঙ্গে কথা বলে মোটামুটি নিশ্চিত হতে পেরেছি। এখন পর্যন্ত ১৯ যাত্রীর ১০ জন জীবিত ও ৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এর আগে দুপুর ২টার দিকে হলদিয়া বাজার সংলগ্ন ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে একটি মাইক্রোবাস ও অটোরিকশায় করে ১৯ যাত্রী বৌভাতে যাচ্ছিলেন। তারা সেতুতে উঠলে একপর্যায়ে সেটি মাঝখানে ভেঙে খালে পড়ে যায়। এসময় অটোরিকশার যাত্রীরা বের হয়ে এলেও মাইক্রোবাসের যাত্রীরা বের হতে পারেননি। পরে ফায়ার সার্ভিসকর্মীরা ৯ জনের মরদেহ উদ্ধার করেন।

Advertisement

আসাদুজ্জামান মিরাজ/আরএইচ/এএসএম