খেলাধুলা

‘সবাই চায় লুকাকু যেন ছয় সুযোগে ছয়টিই গোল করে’

সময়টা একদম ভালো যাচ্ছে না বেলজিয়ামের। স্লোভাকিয়ার বিপক্ষে হেরে দেয়ালে পিঠ ঠেকে গেছে তাদের। দ্বিতীয় ম্যাচে রোমানিয়ার বিপক্ষে তাই জয় ভিন্ন অন্য কোনো পরিকল্পনা নেই রেড ডেভিলদের। রোমানিয়া তাদের প্রথম ম্যাচে ইউক্রেনকে ৩-০ ব্যবধানে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে। কিন্তু শান্তি নেই বেলজিয়াম ও রোমেলু লুকাকুর।

Advertisement

স্লোভাকিয়ার বিপক্ষে ভুরি ভুরি গোলের সুযোগ নষ্ট করা লুকাকু নিয়ে সমালোচনা হচ্ছে সর্বত্র। দুইবার গোল করলেও প্রত্যেকবারই ভিএআরের কারণে বাতিল হয় লুকাকুর গোল। এমন খারাপ সময়ে কোচ ডোমেনিকো তেদেস্কো পাশে দাঁড়িয়েছেন লুকাকুর।

ডোমেনিকো তেদেস্কো বলেন, ‘আমরা আগেরদিন অনুশীলন শেষে কথা বলেছি। আমরা সবসময় কথা বলি। কারণ, সে আমাদের দলের গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। আমার জানা দরকার, সে কী ভাবছে। আমি তার মতামত নিয়েছি। তার মাত্র একটা গোল করাই দরকার। যাতে করে সে আত্মবিশ্বাস ফিরে পাবে।’

‘সে (লুকাকু) অবশ্য দুইটা করেছিল। কিন্তু বাতিল হয়ে যায় সেগুলো। আমরা সবাই চাই, সে ছয়টি সুযোগ থেকে ছয়টিতেই গোল করবে। কিন্তু এটা বাস্তবসম্মত নয়। যদিও তার সে দক্ষতা আছে’-যোগ করেন তেদেস্কো।

Advertisement

রোমানিয়ার বিপক্ষে জয়টা সহজ হবে না বেলজিয়ামের। ১৪ ম্যাচ ধরে অপরাজিত রোমানিয়া। তাদের বিপক্ষে ভালো পরিকল্পনা করেই মাঠে নামতে হবে বলে মনে করেন তেদেস্কো।

এ বিষয়ে তেদেস্কো বলেন, ‘আমরা রোমানিয়ার আটটি ম্যাচ দেখেছি। তারা ভুগলে একসঙ্গে ভুগে। তারা কোনোকিছুর ধার ধারে না। তারা লং বলে খেলে অভ্যস্ত; দ্বিতীয় বলে অনেক শক্তিশালী। তারা যদি এভাবে খেলে তাহলে গোল খাওয়ার সম্ভাবনা কম। তারা মাত্র ৫ বার গোল হজম করেছে বাছাইপর্বে।’

আরআর/এমএইচ/

Advertisement