জাতীয়

৩ বিভাগে ভারী, ৫ বিভাগে হালকা বৃষ্টি হতে পারে

মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে। এ অবস্থায় সারাদেশে কম-বেশি বৃষ্টি হচ্ছে।

Advertisement

গত দুদিন সারাদেশে হালকা থেকে অতি ভারী বৃষ্টির আভাস থাকলেও শনিবার রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস। এছাড়াও বাকি পাঁচ বিভাগের কিছু কিছু জায়গায় হালকা বৃষ্টির পূবার্ভাস দেওয়া হয়েছে।

আরও পড়ুন

১১ অঞ্চলে ঝোড়ো বৃষ্টির আভাস

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানিয়েছেন, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

Advertisement

শনিবার (২২ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তবে আগামীকাল রোববার সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আরও পড়ুন

আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত ৭ লাখ ৭২ হাজারের বেশি শিশু

হাফিজুর রহমান জানিয়েছেন, রোববার রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

Advertisement

এদিকে, গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল রাজশাহীতে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছিল নেত্রকোনায় ৫৪ মিলিমিটার। তবে বরিশাল বিভাগে কোনো বৃষ্টি হয়নি।

আরএএস/এমকেআর/এমএস