বিনোদন

হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন সন্ধ্যা রায়

হাসপাতাল থেকে ছাড়া পেলেন ভারতীয় অভিনেত্রী সন্ধ্যা রায়। কয়েকদিন আগে বুকে সমস্যার কারণে বর্ষীয়ান এ অভিনেত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এখন অনেকটাই ভালো আছেন তিনি। সেই কারণেই অভিনেত্রীকে বাড়ি যাওয়ার অনুমতি দিয়েছেন চিকিৎসকরা।

Advertisement

জানা গেছে, অভিনেত্রী সন্ধ্যা রায় বুকে অস্বস্তি বোধ করছিলেন। সঙ্গে নাকি শ্বাসকষ্টও ছিল তার। সেই কারণেই কলকাতার এক হাসপাতালে ভর্তি করা হয় সন্ধ্যা রায়কে। গত সোমবার প্রবীণ অভিনেত্রীর অসুস্থতার খবর প্রকাশ্যে আসে। পরে শোনা যায়, তার আগের শনিবারই হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। হাসপাতাল সূত্রে জানা যায়, প্রেশারের সমস্যা রয়েছে অভিনেত্রীর। উচ্চরক্তচাপ বড় চিন্তার কারণ ছিল। এছাড়া তার ডায়াবেটিও রয়েছে।

ইসিজি, ইকোকার্ডিওগ্রাফি ও রক্তসহ বেশ কয়েকটি শারীরিক পরীক্ষা করা হয় সন্ধ্যা রায়ের। অভিজ্ঞ চিকিৎসকদের একটি তাকে নিয়মিত পর্যবেক্ষণে রেখেছিলেন। আজ (২১ জুন) অভিনেত্রীকে বাড়ির যাওয়ার অনুমতি দেওয়া হয়।

অভিনেত্রী সন্ধ্যা রায়ের জন্মের কিছুদিন পর বাংলাদেশ এসেছিল তার পরিবার। পরে ১৯৫৭ সালে ভারতে ফেরেন সন্ধ্যা রায় ও তার পরিবারের সদস্যরা।

Advertisement

ষাটের দশকে সিনেমার জগতে প্রবেশ করে সন্ধ্যা রায় । ‘মায়া মৃগ’, ‘পলাতক’, ‘গণদেবতা’, ‘বাঘিনী’, ‘অশনী সংকেত’, ‘দাদার কীর্তি’, ‘ভ্রান্তিবিলাস’, ‘শ্রীমান পৃথ্বীরাজ’, ‘ঠগিনী’, ‘রাহগির’, ‘নবাব’, ‘সত্য মিথ্যা’ ‘বাবা তারকনাথ’-এর মতো সিনেমায় অভিনয় করেছেন।

আরও পড়ুন

বন্ধ হচ্ছে প্রিয়াঙ্কার নিউইয়র্কের রেস্তোরাঁ  বলিউড তারকা অনুপম খেরের অফিসে চুরির ঘটনা 

ষাটের দশকের মাঝামাঝি সময়ে প্রথমসারির অভিনেত্রী হিসেবে অত্যন্ত জনপ্রিয় ছিলেন সন্ধ্যা রায়। তরুণ মজুমদার পরিচালিত ‘গণদেবতা’ সিনেমায় অভিনয় করার জন্য পেয়েছিলেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড।

২০১৪ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছিলেন সন্ধ্যা রায়। ভোটে জিতে মেদিনীপুরের সংসদ সদস্য হন তিনি। প্রবীণ তারকার বাড়ি ফেরার খবরে ভক্ত-অনুরাগীরা ভীষণ খুশি হয়েছেন।

Advertisement

এমএমএফ/জিকেএস